মানিকছড়িতে ফাঁস দিয়ে এক ব্যক্তির আত্মহত্যা

fec-image

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় সাংসারিক অভাব অনটনে ঋণগ্রস্ত হয়ে আমিনুল ইসলাম (৫০) নামক এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার খবর পাওয়া গেছে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার গচ্ছাবিলস্থ জামতলা এলাকায় মো. আমিনুল ইসলামের সংসারে ২ স্ত্রী, ১ পুত্র ও ৩ কন্যা রয়েছে।

জানা যায়, প্রথম স্ত্রী মেহেরুনেছা সন্তানাদি নিয়ে শ্বশুরালয়ে থাকেন।২য় স্ত্রী রাজিনা বেগমকে নিয়ে সংসারে আমিনুল দীর্ঘদিন অসুস্থতায় নিজের সিএনজি অটোরিকশা বিক্রি করার পাশাপাশি এনজিও থেকে লক্ষাধিক টাকা ঋণ উত্তোলন করেন। নিয়মিত ঋণ পরিশোধ ও সাংসারিক ভরণপোষণে হতাশাগ্রস্ত মো. আমিনুল ইসলাম ৩ আগস্ট দুপুর ১২ টার দিকে স্ত্রীর অনুপস্থিতিতে ঘরে ভীমের সাথে রশি বেঁধে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে। নিহতের পুত্র মো. নজরুল ইসলাম জানান, আমার আব্বা তাঁর ২য় সংসার নিয়ে এখানে থাকেন। এ সংসারে আমাদের কোন ভাই,বোন নেই। কী কারণে আব্বা গলায় ফাঁস দিল, সেটা বুঝতে পারছি না।

নিহতের ভাগিনা (প্রতিবেশী) আবদুর রহিম জানান, মামা অনেক অসুস্থ থাকায় তার চিকিৎসায় সিএনজি অটোরিকশা বিক্রি করার পাশাপাশি এনজিও থেকে লক্ষাধিক টাকা ঋণ নিয়েছিল। সপ্তাহে ১৩৫০ টাকা কিস্তি, ওষুধ কিনা ও সংসারের ব্যয় নিয়ে ইদানিং হতাশায় ভুগছিল।)

রবিবার সকালে বাজারে গিয়ে কয়েকজনের কাছে ভূলত্রুটি ক্ষমা চায় এবং বলে যে, আমি মরে যাব। ভাললাগে না। এর পরই দুপুর ১২ টার দিকে ঘরে কেউ না থাকার সুযোগে নতুন কেনা রশি গলায় বেঁধে ভীমের সাথে ঝুলে আত্মহত্যা করেন।

থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা(তদন্ত) মো. আজগর হোসেন বলেন, নিহতের পারিবারিক সূত্রের দাবী রোগে হতাশাগ্রস্ত থেকে তিনি আত্মহত্যা করেন। আমরা লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আত্মহত্যা, ফাঁস, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন