স্বামী দ্বারা আর্থিক প্রতারিত

গায়ে আগুন লাগিয়ে দুই শিশুসহ সৌদি ফেরত নারীর আত্মহত্যার চেষ্টা

fec-image

জমিন কেনার টাকা নিয়ে স্বামী পালিয়ে যাওয়ায় খাগড়াছড়িতে দুই শিশু সন্তানসহ এক নারী গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। ভুক্তভোগী আমেনা বেগম নামের ওই নারী জেলার দীঘিনালা উপজেলার বাবুছড়া এলাকার বাসিন্দা।

শনিবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে শহরের শাপলা চত্ত্বর এলাকায় এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটে। তবে প্রত্যক্ষদর্শী ও পুলিশের ভূমিকায় শেষ পর্যন্ত দুই শিশুসহ ওই মায়ের আত্মহত্যা চেষ্টা ব্যর্থ হয়।

আমেনা বেগম জানান, সে দীর্ঘ চার বছর সৌদি আরবে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। দেশে ফিরে কিছু জমি কেনেন তিনি। তবে ভূমি অফিসে বায়নাপত্র করার সময় স্বামী অজুদ আলী টাকা নিয়ে পালিয়ে যায়। নিজের স্বামীর দ্বারা প্রতারিত হওয়ার ঘটনায় গত ৬ দিন ধরে পুলিশের কাছে ধর্ণা দিলেও কোন ধরনের সহায়তা পাননি। একপর্যায়ে নিরুপায় হয়ে দুই শিশু সন্তান নিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে একজন মহিলা সাথে থাকা দুই শিশু নিয়ে গায়ে কেরোসিন ঢালে। একপর্যায়ে ম্যাচ দিয়ে আগুন লাগানোর চেষ্টা করলে সেখানে উপস্থিত লোকজন ওই মহিলাকে পুলিশের হাতে তুলে দেন। পরে পানি দিয়ে তাদের পরিষ্কার-পরিচ্ছন্ন করে হাসপাতালে নিয়ে যান।

খাগড়াছড়ি সদর থানার উপ-পরিদর্শক মিনহাজুল আবেদীন জানান, খবর পায় ওই মহিলা ও তার দুই শিশুসহ আগুন দেয়ার চেষ্টা চালায়। আশপাশের লোকজনের সহায়তায় তাদের উদ্ধার করে পুলিশ হেফাজতে নিয়ে হাসপাতালে পাঠানো হয়। ওই মহিলার ব্যাগ তল্লাশি চালিয়ে একটি বিষের বোতল ও লাইটার পায় পুলিশ। বর্তমানে মা ও দুই শিশু পুলিশ পাহারায় জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আত্মহত্যা, সৌদি প্রবাসী নারী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন