মুসলিম আলেমদের ৬ প্রশ্নে নিরুত্তর আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার

e5373d79be803e14154606293b87fe77_XLআন্তর্জাতিক ডেস্ক:
মুসলিম আলেমদের একটি প্রতিনিধিদল সম্প্রতি সাক্ষাৎ করেছেন উগ্র হিন্দুত্ববাদী সংগঠন আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের সঙ্গে। প্রতিনিধিদল ইন্দ্রেশ কুমারকে ৬টি  গুরুত্বপূর্ণ প্রশ্ন করেন। ইন্দ্রেশ দলের সংখ্যালঘু বিষয়াদি দেখেন। তিনি অবশ্য মুসলিম প্রতিনিধিদলের প্রশ্ন শুনে বেশ বিব্রত হয়ে পড়েন। সুন্নি উলামা কাউন্সিলের সাধারণ সম্পাদক হাজি মুহাম্মদ সালিসের নেতৃত্বে প্রতিনিধিদলের প্রশ্ন ছিল এ রকম:

১) আরএসএস কি মনে করে ভারত একটি হিন্দু রাষ্ট্র?

২) আরএসএস কি এই দেশকে হিন্দু রাষ্ট্র বানানোর প্রস্তুতি শুরু করেছে?

৩) যদি ভারত হিন্দু রাষ্ট্র হয়ে যায় তাহলে কি তা হিন্দুশাস্ত্র মেনেই হবে নাকি আরএসএস একটি নতুন মানদণ্ড তৈরি করেছে?

৪) আরএসএস কি ধর্মান্তর চাইছে?

৫) আরএসএস মুসলিমদের কাছে কি ধরণের দেশপ্রেম আশা করে?

৬) ইসলাম সম্পর্কে আরএসএসের অভিমত কী?

গত ১৬ ফেব্রুয়ারি রাতে কানপুরে আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের সঙ্গে উলেমা কাউন্সিলের বৈঠক হয়। ইন্দ্রেশ কুমারকে যেসব প্রশ্ন করা হয়েছিল তার কোনো উত্তর দিতে পারেন নি বলে জানিয়েছেন হাজি মুহাম্মদ সালিস। আরএসএসের প্রচারক ইন্দ্রেশ কুমার কোনো একটি সমেলনে এসব প্রশ্নের জবাব দেবেন বলে জানিয়েছেন।

মুহাম্মদ সালিসের দাবি, ভারত হিন্দু রাষ্ট্র হলে তা হবে ধর্মীয় গ্রন্থের ওপর ভিত্তি করে। সেখানে দলিতদের মন্দিরে প্রবেশাধিকার থাকবে না। ওরা হিন্দু রাষ্ট্রের কথা বলছে, কিন্তু পার্লামেন্টে বিল এনে সংবিধান বদল করার চেষ্টা করছে না কেন? তিনি আরো বলেন, ‘আমি মনে করি, যে ধর্মের মানুষই হোন না কেন সংবিধানের প্রতি আমাদের দায়বদ্ধতা থাকা উচিত। ধর্ম একেবারেই ব্যক্তিগত বিষয়।’ -আইআরআইবি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন