‘যোগ্য ও মেধাবী ছাত্ররাই ছাত্রদলের নেতৃত্ব দেবে’

pic pekua 23-6-2016
পেকুয়া প্রতিনিধি:
অনুষ্টিত হয়েছে বহু কাঙ্ক্ষিত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল পেকুয়া উপজেলা শাখার সম্মেলন ও কাউন্সিল। সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে বেশ কয়েকদিন ধরে ছাত্রদলের নেতাকর্মীরা উজ্জীবিত ও চাঙ্গাভাব বিরাজ করেছিল।

জানা যায়, সব আয়োজন শেষে ২৩ জুন বিকাল ৩ টায় আলহাজ্ব কবির আহমদ চৌধূরী বাজারস্থ পেকুয়া সমবায় কমিউনিটি সেন্টারে উপজেলা ছাত্রদলের আহবায়ক মোন্তাজির কামরান জাদিদ মুকুটের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আহছান উল্লাহর পরিচালনায় দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন কক্সবাজার জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল।

এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও উখিয়া টেকনাফের সাবেক এমপি জাতীয় সংসদের সাবেক হুইপ শাহজাহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জেলা বি এন পির সাধারণ সম্পাদীকা এডভোকেট শামীমা আরা স্বপ্না, উপজেলা বিএনপির সভাপতি ও সদর ইউপির চেয়ারম্যান বাহাদুর শাহ, সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন, উপজেলা যুবদলের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ রুবেল, উপজেলা শ্রমিকদলের সভাপতি মজিবুল হক চৌধূরী, উপজেলা মহিলাদলের সভানেত্রী সাবিনা ইয়াছমিন ঝিনু,মৎসজীবিদলের সভাপতি হারুন।

এতে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনির উদ্দিন মনির, বিশেষ বক্তা ছিলেন জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহিনুল ইসলাম শাহিন, জেলা ছাত্রদলের সহসভাপতি আবদুল রউফ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক এম আলাউদ্দিন রবিন, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাহেদুল ইসলাম রিটন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা, উপজেলা, ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ের ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

আরও বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আহছান উল্লাহ, এডভোকেট জাহেদ হোসেন, ইয়াছিন আরাফাত, সোহেল আজিম, জাহেদ হাসান, আকিক মামুন, এনাম।

প্রথম অধিবেশন শেষে জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেলের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনির উদ্দিন মনিরের পরিচালনায় কাউন্সিল অধিবেশ অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সভাপতি পদের জন্য বর্তমান আহবায়ক মোন্তাজির কামরান জাদিদ মুকুট, যুগ্ম আহবায়ক এডভোকেট জাহেদ হোসেন, যুগ্ম আহবায়ক আকিক মামুনসহ ডজনখানিক নেতা প্রার্থী ছিলেন। আবার সাধারণ সম্পাদক পদে যুগ্ম আহবায়ক ইয়াছিন আরাফাত, সোহেল আজিমসহ আরো ডজনখানিক নেতা প্রার্থীতা করেন। অপর দিকে সাংগঠনিক সম্পাদক পদে ও ডজনখানিক নেতা প্রার্থীতা করেন।

শেষ পর্যন্ত জেলা নেতৃবৃন্দরা প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নেন। প্রার্থীদের জীবনবৃত্তান্তগুলো জেলা বিএনপি ও উপজেলা বিএনপির সম্বনয়ে আলাপ আলোচনার মধ্যে দিয়ে পরে যুগপযোগী একটি কমিটি ঘোষণা করবেন বলে জানিয়ে কাউন্সিল অধিবেশন শেষ করেন জেলা ছাত্রদলের নেতৃবৃন্দরা।

এদিকে ছাত্রদলের সাধারণ নেতাকর্মীরা জানিয়েছেন, জেলা ছাত্রদল নেতৃবৃন্দরা জীবনবৃত্তান্ত নিয়ে গিয়ে ভারতের সিলং এ অবস্থানরত বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদের ইশারায় পেকুয়া উপজেলা ছাত্রদলের আগামী দিনের নতুন কমিটি ঘোষণা করা হবে। পরে উপজেলা বিএনপির সভাপতি ও সদর ইউপির চেয়ারম্যান বাহাদুর শাহর সভাপতিত্বে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও উখিয়া টেকনাফের সাবেক এমপি জাতীয় সংসদের সাবেক হুইপ শাহজাহান চৌধুরী বলেছেন, বর্তমানে বাংলাদেশ গণতান্তিক রাষ্ট্র নয়, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে। বর্তমান দেশ হিংসাত্মক রাজনীতির কবলে পড়েছে। নির্বাচন কমিশনকে রাষ্ট্রদ্রোহী উল্লেখ করে তিনি বলেন এতোগুলো মানুষ মারা গেলো তিনি বললেন নির্বাচন সুষ্ট হয়েছে এ চেয়ে বড় লজ্জা আর কি হতে পারে। এ সরকারের আমলে উপজেলা থেকে শুরু করে কোন নির্বাচন সুষ্ট হয়নি বলে তিনি অভিযোগ করেন। পুলিশ যাকে খুশী তাকে ধরে নিয়ে যাচ্ছে দেশে কোন আইন নেই। উপজেলা ছাত্রদলের এমন একটি কমিটি ঘোষণা করে আগামী দিনে  বি এন পির সাবেক যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদের হাতকে শক্তিশালী করা হবে।

জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল বলেছেন আগামী দিনের কমিটিতে প্রকৃত মেধাবী ত্যাগী যোগ্য ছাত্ররাই স্থান পাবে। আগামী দিনে আওয়ামী সরকারের বিরুদ্ধে ঐ কমিটিকে সংগ্রাম করে পতন নিশ্চিত করতে বি এন পির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদের হাতকে শক্তিশালী করতে হবে।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা বি এন পির সভাপতি ও সদর ইউপির চেয়ারম্যান বাহাদুর শাহ বলেছেন ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদে ত্যাগি নেতাকর্মীরা স্থান পাবে। আওয়ামী সরকারের বিরুদ্ধে অতিথি যারা বিভিন্ন আন্দোলন সংগ্রামে মাঠে ময়দানে থেকে সংগ্রাম করেছেন এমন নেতাকর্মীরা স্থান পাবে। বর্তমান দেশ   পুলিশী রাষ্ট্রে চলছে। পুলিশ যা করতে চাই তা করে যাচ্ছে। কিছু দিন গুপ্ত হত্যার নামে বি এনপির নেতাকর্মীদের বাড়িতে অভিযান চালিয়েছে। এসব কিছুর জন্য নিন্দা জানায়। বর্তমানে পুলিশের গুলিতে যদি মানুষ মারা হয় কিন্তু মামলা হবে বি এন পির নেতাকর্মীদের নামে। আমরা কি ধরণের রাষ্ট্রে বসবাস করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন