রাজস্থলীতে কৃষকদের মাঝে প্রদর্শনী উপকরণ বিতরণ

fec-image

কাজুবাদাম, কফিসহ অপ্রচলিত ফসলের চাষাবাদে সর্বাত্মক সহযোগিতা দেয়া হবে বলে জানিয়েছেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা।

তিনি বলেন, কফি, কাজুবাদামসহ অপ্রচলিত ফসলের চাষাবাদে ও প্রক্রিয়াজাতে কৃষক ও উদ্যোক্তাসহ যারা এগিয়ে আসবেন তাদেরকে উন্নত জাতের চারা সরবরাহ, উৎপাদনে পরামর্শ, কারিগরি ও প্রযুক্তিসহ সকলক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা দেয়া হবে।

মঙ্গলবার (১৩ জুন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা উপজেলা কৃষি বিভাগের উদ্যােগে কৃষকদের মাঝে কফি, কাজুবাদাম, মালটার চারা ও প্রদশর্নী উপকরণ বিতরণকালে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কাজুবাদাম অত্যন্ত সম্ভাবনাময় অর্থকরী ফসল। বাংলাদেশে কাজুবাদাম চাষের ও উৎপাদনের সম্ভাবনা অনেক। বিশেষ করে, পার্বত্য এলাকা ও উত্তরাঞ্চলের জেলাগুলোতে কাজু বাদাম, কফি আবাদের বাণিজ্যিক সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বিদেশে রপ্তানির জন্যও রয়েছে প্রচুর সুযোগ। আন্তর্জাতিকভাবে বাজারে এসব ফসলের চাহিদা অনেক বেশি।

এ সময় চেয়ারম্যান কৃষকদের ও শিক্ষিত তরুন উদ্যোক্তাদেরকে বাণিজ্যিকভিত্তিতে কাজুবাদাম, কফিসহ অপ্রচলিত ফসলের চাষাবাদে এগিয়ে আসার আহ্বান জানান।

বিতরণকালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ, কৃষি কর্মকর্তা( ভা.) মো, আবুল খায়ের, সাংবাদিক আজগর আলী খান, উপসহকারি কৃষি কর্মকর্তা, নন্দীয় তনচংগ্যা, জয়নাল, শাহাজান সহ উপকার ভোগী কৃষকগন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপকরণ, কৃষক, বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন