রাত পোহালেই লক্ষ্মীছড়ি সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন

`Z`M_Mn_ÕMnÕ (1)

মোবারক হোসেন:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদে সংরক্ষিত মহিলা সদস্য পদে নিবাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন অফিস। রাত পোহালেই সোমবার সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। থাকছে বারতি নিরাপত্তা ব্যবস্থা।

রবিবার বিকেলে সহকারি রিটার্নিং অফিসার উপজেলা প্রাণী সম্পদ কর্মকতার উপস্থিতিতে প্রিজাইডিং অফিসার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আকবর আলী ও পোলিং অফিসার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার চাকমা নিবাচনী মালামাল বুঝে নেন। মালামাল বুঝে নেয়ার পরেই ভোট কেন্দ্র পরিদর্শন করেন প্রিসাইডিং অফিসার।

জানা যায়, লক্ষ্মীছড়ি ইউনিয়ন পরিষদের জয়া চাকমা(জয়মালা) টেবিল এবং একই ইউনিয়নের মেরিনা চাকমা হরিণ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভোট কেন্দ্র ৩টি ইউনিয়নের ৯জন ইউপি মহিলা সদস্য ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে সামনে রেখে কোন প্রার্থীর অবশ্য বক্তব্য পাওয়া যায় নি।

লক্ষ্মীছড়ি উপজেলার ২শ’ ২০ বর্গ কি:মি: এলাকার মধ্যে ৯জন ভোটারের কাছে কতবার গিয়েছেন কিংবা আদৌ নিজের পক্ষে সমর্থন নিতে মন জয় করতে পেরেছেন কতটুকু তার প্রমাণ হবে সোমবার ভোট গণনার মধ্য দিয়েই।

তবে ছোট পরিসরে হলেও এই নির্বাচন নিয়ে প্রার্থীরা একে অপরের বিরদ্ধে অভিযোগ তুলেছেন। হরিণ প্রতীকের মেরিনা চাকমা মনোনয়ন পত্র দাখিলে বাধা দান এবং নানাভাবে ভয়-ভীতি দেথানো হচ্ছে বলে উপজেলা নির্বাহী কর্মকতার বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

এদিকে অপর প্রার্থী জয়া চাকমা টেবিল প্রতীক নির্বাচনী প্রচারণায় গেলে প্রতিপক্ষের লোকজন মোবাইল কেড়ে নেয়াসহ ভয়-ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। তবে নির্ভরযোগ্য সূত্র থেকে এসব অভিযোগের কোন সত্যতা প্রমাণ করা যায় নি।

ভোট বিশ্লেষণ মতে ভোটার উপস্থিতি কম হলে কী হবে আর সব ভোট কাস্টিং হলে ফলাফল কার দিকে যাবে এমন হিসাব মিলাচ্ছেন প্রার্থীরা। প্রার্থী দু’জন বাদ দিলে ৭জন ভোটারের মধ্যে মাত্র ৪জন ভোটার যে প্রতীকে সীল মারবেন তিনিই হবেন উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য।

প্রার্থীদের এসব অভিযোগ এবং সকল শঙ্কা উড়িয়ে দিয়ে সহকারি রিটার্নিং অফিসার মো: মাঈনুল ইসলাম জানান, নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও মহিলা আনসার থাকবে। প্রয়োজন হলে অতিরিক্ত পুলিশ আনা হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র ঘোষণা করা হলেও নিরাপত্তার কোন ঘাটতি থাকবে না এবং নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে তিনি আশা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন