রামুতে ইসলামিক ফাউন্ডেশনের সভা অনুষ্ঠিত

ramu pic ifa 2
রামু প্রতিনিধি:
ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফাহমিদা বেগম বলেছেন, যারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানে না তারাই যুদ্ধাপরাধিদের ফাঁসির বিরোধিতা করছে। ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতের নির্মম হতাযজ্ঞ দেখলে যে কেউই শিউরে উঠবে। যারা এদেশের মুক্তিকামী ও নিরহ নারী-পুরুষকে হত্যা করেছে, তাদের বিচার হোক, এটা সব মানুষের প্রত্যাশা। তিনি বিচারের বিরোধিতাকারিদের মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে লেখা বই পড়ার অনুরোধও জানান। তিনি আরো বলেন, দেশে আলেম ওলামাগ্ণ সবার কাছেই সম্মানের। তাই প্রতিটি ক্ষেত্রে তাদের দায়িত্বশীল হতে হবে। কওমী-সুুন্নী এসব ভুলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে দেশের সেবা করতে হবে।

রামুতে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-কেয়ারটেকার সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল ৮ নভেম্বর সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ সংলগ্ন ইসলামিক ফাউন্ডেশন কার্যালয় চত্বরে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন, জাতীয় প্রশিক্ষনপ্রাপ্ত ইমাম সমিতি কক্সবাজার জেলা শাখার সভাপতি মৌলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকী। এতে স্বাগত বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশন রামু উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুদ্দিন খালেদ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু রিপোর্টার্স ইউনিটির সভাপতি সোয়েব সাঈদ।

সভায় শিক্ষক ও কেয়ারটেকারদের প্রশিক্ষন দেন, ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের মাষ্টার ট্রেইনার মৌলানা মো. আমান উল্লাহ।
রামুর মডেল কেয়ারটেকার মৌলানা আবুবকর ছিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায়, ইসলামিক ফাউন্ডেশন জেলা বিক্রয় প্রতিনিধি আবদুর রহমানসহ রামু উপজেলায় কর্মরত শতাধিক শিক্ষক, কেয়ারটেকার উপস্থিত ছিলেন।

সভায় মোনাজাত পরিচালনা করেন, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক ও পানিরছড়া জামে মসজিদের খতিব মৌলানা মো. মমতাজ। সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, কেয়ারটেকার গিয়াস উদ্দিন, মৌলানা নুরুল আজিম ও মৌলানা রফিক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফাহমিদা বেগম আরো বলেন, চাকরির আশায় মানব পাচারকারিদের খপ্পরে পড়ে সমুদ্র পথে অবৈধভাবে মালয়েশিয়া যেতে গিয়ে অনেকে মৃত্যুবরণ করছে। আবার অনেকে শারীরিক নির্যাতন, মুক্তিপণ আদায়সহ নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। অথচ সরকারিভাবে মাত্র ৭৫ হাজার টাকা জমা দিয়ে বৈধ পন্থায় মালয়েশিয়া যাওয়ার সুযোগ রয়েছে। তাই মানব পাচারকারিদের হাত থেকে রক্ষায় ইমাম, শিক্ষক সহ সকলকে সচেতন হতে হবে।

এছাড়াও তিনি বাল্য বিয়ে প্রতিরোধ এবং জঙ্গিবাদ দমনে সকলের সহযোগিতা কামনা করেন এবং এসব বিষয় নিয়ে ইমামদের খুৎবা প্রদানকালে মুসল্লীদের উদ্দেশ্যে আলোচনা করার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন