রামুতে চরম ঝুঁকির মাঝে রামুর একটি উচ্চ বিদ্যালয়ে পাঠদান : আতংকে অভিভাবক

ramu-pic0000111211

রামু প্রতিনিধি;  
মারাত্মক ঝুঁকিপূর্ণ জেনেও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে কক্সবাজারের রামুর  জোয়ারিয়ানালা এইচ.এম.সাঁচি উচ্চ বিদ্যালয়ের একটি মেয়াদ উত্তীর্ণ ভবনে ৫০০ ছাত্রছাত্রীকে পাঠদান অব্যাহত রেখেছেন শিক্ষক, শিক্ষিকামন্ডলী। যে কোন মুহুর্তে ভবনটি ধসে চরম দূর্ঘটনায় পতিত হতে পারে বলে স্থানীয়রা মনে করছেন।  এনিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন অভিভাবক মহল।           

জানা  গেছে , ১৯৬৭ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ওই সময় বিদ্যালয়ের মুল দু’তলা বিশিষ্ট ভবন গ্রেট বীম ছাড়া নির্মিত হয়েছিল। কালের পরিক্রমায় ভবনের ছাদের মাঝে মাঝে ফাটলসৃষ্টিসহ ছাদের আস্তর ও প্লাস্টার খসতে  শূরু করে। গত  ৪/৫ বছর ধরে এ ভবনে চরম ঝুঁকির মাঝেই ক্লাস চলে আসছে। এবছর ভবনের ঝুঁকি মারাত্মক আকার ধারণ করেছে।     

প্রধান শিক্ষক এম আজিজুল হক সিকদার জানান, প্রায় ৪৮ বছর আগে নির্মিত  বিদ্যালয়ের মুল এ ভবন ভূমিকম্প ও বন্যার কারণে দিন দিন জরাজীর্ণ হয়ে পড়ে। গত ৪/৫ বছর ধরে  ভবনের বিভিন্ন অংশে ফাটল সৃষ্টি হয়েছে। বিকল্প আর কোন ভবন না থাকায় বাধ্য হয়ে ক্লাস করতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের। এ সমস্যা সমধানে উপজেলা নির্বাহী অফিসারসহ উর্ধ্বতন কর্মকর্তার বরাবর লিখিত আবেদন করার পরও এখনো কাজের কাজ কিছুই হয়নি বলে তিনি জানান।     

অভিভাবক শাহেদ আলম ও শাহ আলম জানান, যে কোন মুহুর্তে বিদ্যালয় ভবনটি ধ্বসে পড়তে পারে। বর্তমানে তারা চরম  আতংকে রয়েছে বলে জানান।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন