রামুতে সড়কের মাটি খুঁড়তে বেরিয়ে পড়া ১০টি মর্টার শেল উদ্ধার

অস্ত্র উদ্ধার

রামু প্রতিনিধি:
কক্সবাজারের রামু উপজেলায় সড়কের মাটি খোঁড়ার সময় ১০টি মর্টার শেল উদ্ধার হয়েছে। গতকাল শনিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর একটার দিকে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের গোয়ালিয়াপালং থাইঙ্গাকাটা এলাকায় একটি গ্রামীন সড়ক সংস্কারে নিয়োজিত শ্রমিকরা মাটি খুঁড়তে গিয়ে এসব মর্টার শেলের সন্ধান পান।

খবর পেয়ে বিকাল তিনটায় সেখানে যান উখিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার জসিম উদ্দিন। এছাড়া সেবাবাহিনীর সদস্যরাও সেখানে যান এবং সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ যাওয়ার পরই এসব মর্টাল শেল নিয়ে করণীয় নির্ধারণ করা হতে পারে বলে জানা গেছে।

খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদ বিষয়টি স্বীকার করে জানিয়েছেন, দুপুরে মাটি খোঁড়ার সময় শ্রমিকরা এসব বোমা সদৃশ্য বস্তু দেখতে পান। প্রতিটি বোমার ওজন প্রায় দশ কেজি। পরে বিষয় রামু থানাকে অবহিত করা হয়।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইকুল আহম্মেদ ভূঁইয়া জানিয়েছেন, বিষয়টি তিনি শুনেছেন। থানার এসআই মকবুল ঘটনাস্থলে গিয়েছেন। তিনি আরো জানান, এসব বোমা কিনা নিশ্চিত নন। হয়তো মর্টার শেল হতে পারে।

স্থানীয় বাসিন্দা খুনিয়াপালং ইউনিয়নের সদস্য ছৈয়দ আলম জানান, সড়ক নির্মানকাজে নিয়োজিত শ্রমিকরা ১০টি মর্টার শেল উদ্ধার করেছে। বেলা আড়াইটার দিকে রামু থানার এসআই মকবুল উদ্ধারকৃত স্থানে যান।

স্থানীয়দের ধারনা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশরা এসব মর্টার শেল ব্যবহারের জন্য তৈরী করা করেছিলো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন