রাষ্ট্রদ্রোহীতা মামলায় মহেশখালীতে গ্রেফতারকৃত জামায়াত নেতার জামিন না-মঞ্জুর: জেল হাজতে প্রেরণ

mohesh khali jamat NATA ANAM PIC-30,08,16 copy

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালীতে রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতারকৃত আসামী জামায়াত নেতা মৌলভী এনামুল হককে মঙ্গলবার দুপুরে মহেশখালী উপজেলা সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিট্রেট আদালতে হাজির করা হলে আদালতের বিজ্ঞ বিচারক মো: নেজাম উদ্দিন তার জামিন নামঞ্জুর করে  তাকে জেল হাজতে প্রেরণ করেন। গত  সোমবার দুপুরে উপজেলার শাপলাপুর ইউনিয়নের ষাটমারা শাপলাপুরে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ বাবুল চন্দ্র বনিক জানান, গ্রেফতারকৃত আসামী জামায়াত নেতা মৌলভী এনামুল হকের বিরুদ্ধে মহেশখালী থানায় দুটি রাষ্ট্রদ্রোহী মামলা করা হয়। যার নং-জি,আর-৩১৪/১৫ ইং ও জি, আর-৭১/১৩ ইংরেজী।

উল্লেখ্য, গত ২৮/০২/২০১৩ ইংরেজী তারিখ জামায়াত নেতার বিরুদ্ধে হরতালের সময় উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছরা বাজারে ব্যাপক ভাংচুরের অভিযোগে প্রথম মামলাটি দায়ের করেন আওয়ামীলীগ নেতা মোস্তাক আহমদ তালুকদার । যার নং-জি,আর-৭১/১৩ইংরেজী।

অপরদিকে গত ১১/১০/২০১৫ ইংরেজী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় সালাহউদ্দিন কাদের চৌধুরী ও মুজাহিদের ফাঁসির রায় হলে গ্রেফতারকৃত জামায়াত নেতা এনামুল হকের নেতৃত্বে শাপলাপুর এলাকায় ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে এবং পুলিশের উপর এলোপাথাড়ি হামলা চালায় বলে জানা যায়। এতে ৬/৭ পুলিশ আহত হয়। এই ঘটনায় পুলিশের এসআই গোধূলি চাকমা বাদি হয়ে  ১১/১০/২০১৫ ইংরেজী মহেশখালী থানায় একটি রাষ্ট্রদ্রোহী মামলা দায়ের করেন।  যার নং-জি,আর-৩১৪/১৫ ইং ।

এদিকে মাদ্রাসার শিক্ষক এনামুল হকের মুক্তির দাবীতে ষাইটমারা মাদ্রাসার শতাধিক ছাত্রছাত্রী মৌণ মিছিল সহকারে উপজেলায় আসেন । পরে উপজেলা নির্বাহী অফিসারের কথায়  মাদ্রসায় ফিরে যান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন