রুমায় কোটি টাকা কাজের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী- বীর বাহাদুর

Bandarban mp pic-8.1

স্টাফ রিপোর্টার:

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে পার্বত্য অঞ্চলে অর্থনৈতিক চাকা সচল রাখতে চায় সরকার। এজন্য পার্বত্যাঞ্চলের ব্রীজ, কালভার্ট ও নতুন নতুন সড়ক নির্মাণ কাজ করে যাচ্ছে। পাহাড়ে জিপিএসের মাধ্যমে পানি সংকট নিরসনে কাজ করে যাচ্ছে সরকার।

শুক্রবার বান্দরবানের রুমায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত সড়কসহ ৩টি উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় অন্যান্যদের মধ্যে জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মংক্যচিং চৌধুরীসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বীর বাহাদুর এমপি বলেন, পার্বত্য শান্তি চুক্তির কারণেই পাহাড়ে উন্নয়নের ছোয়া লেগেছে। পাহড়ে শিক্ষা, স্বাস্থ্য এবং যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে রুমায় ২টি উন্নয়ন কাজের উদ্বোধন ও একটি কাজের ভিত্তি স্থাপন করা হয়েছে। ১৫ লক্ষ টাকা ব্যায়ে কইক্ষং ঝিড়ি বাজারে জিএফএস লাইনের মাধ্যমে পানি সরবরাহ এবং ২৩ লক্ষ টাকা ব্যায়ে ময়ুর পাড়া বৌদ্ধ বিহার নির্মাণের উদ্বেধন করা হয়েছে। এ ছাড়া রুমা থেকে আমতলী পূর্ণবাসন পাড়া পর্যন্ত এইচবিবি সড়ক নির্মাণের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন