লক্ষ্মীছড়িতে আনসার-ভিডিপি সমাবেশে অনুষ্ঠিত

eveevev

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জোলার  লক্ষ্মীছড়ি উপজেলায় আনসার-ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সদর ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্নেল একেএম আরিফ,পিএসসি। লক্ষ্মীছড়ি উপজেলার অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সনজীদা শরমিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২৯ আনসার ব্যাটেলিয়নের অধিনায়ক মেজর সফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, লক্ষ্মীছড়ি আসনার-ভিডিপি কর্মকর্তা বিদর্ভ রঞ্জন চাকমা।

বক্তব্য রাখেন, লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো: কামরুল হাসান, ইউনিয়িন দলনেতা আল আমিন ও কুলসুমা আক্তার বাৎসরিক প্রতিবেদন পাঠ করেন। প্রধান অতিথি জোন কমান্ডার লে: কর্নেল একেএম আরিফ বলেন, ঘটনা যত ছোটই হোক সাথে সাথে মিটিয়ে ফেলতে হবে। শুধু বছরে ২/১টি দিনে পোশাক পড়ে সমাবেশে আসলে চলবে না, মনে রাখতে হবে ভিডিপির একজন সদস্য হিসেবে অনেক দায়িত্ব রয়েছে। তিনি বলেন, নিজে আগে উন্নতি করতে হবে-তাহলেই গ্রামের উন্নয়ন হবে এবং দেশের উন্নয়ন হবে। সবার আগে কাজের পরিধি ঠিক করে নিজেদের শৃঙ্খলা আনতে হবে। অনুষ্ঠানের সভাপতি সনজীদা শারমিন বলেন, আসলে আমাদের কাজটা কি তা আগে জানতে হবে। শুনেছি আনাসর ভিডিপির অনেক কাজ, অনেক দায়িত্ব কিন্তু না করতে করতে তা ভুলে গেছি।

তিনি বলেন, আমাদের সমাজ আগে দুর্নীতি মুক্ত করতে হবে। গ্রামের কোন জায়গায় যদি মাদক ঢুকে পরে বুঝতে হবে আমার সন্তানও নিরাপদ থাকবে না। তথ্য দিতে হবে, প্রয়োজনে তা গোপনে হলেও। গ্রামে বাল্য বিবাহ, বহু বিবাহ রোধ করতে হবে। আর যারা ভাল কাজ করবে সাধ্য মত সহযোগীতার আশ্বাস দেয়ার পাশাপাশি কাজ আদায় করে নেয়ার জন্য এগিয়ে আসার আহবান জানান। বিশেষ অতিথি আনসার ব্যাটেলিয়নের অধিনায়ক মেজর সফিকুল ইসলাম বলেন, কাগজে কলমে নয়, কাজ দেখাতে হবে বাস্তবে। পেষাগত দক্ষতা ও কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য ১জনকে বাইসাইকেল ও ৫ জন ভিডিপির সদস্যকে ছাতা প্রদান করা হয়। সব শেষে ৬৪ জন গ্রামভিত্তিক মৌলিক প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে সনদ পত্র বিতরণ করেন প্রধান অতিথি।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন