লামায় বন্যার্তদের মাঝে শুকনা খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ

unnamed (1)

লামা (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের লামার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নেয়া বন্যা কবলিতদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বৃহস্পতিবার দুপুরে এসকল শুকনা খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোঃ জহিরুল ইসলাম, লামা পৌরসভা মেয়র মোঃ আমির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, গত মঙ্গলবার থেকে টানা বর্ষণের ফলে উপর থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বৃহস্পতিবার ভোর রাত থেকে লামা পৌর এলাকাসহ উপজেলার গজালিয়া, লামা সদর ইউনিয়ন ও ফাঁসিয়াখালী ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা পাহাড়ী ঢলের পানিতে প্লাবিত হয়।

নিম্নাঞ্চলের বন্যা কবলিত লোকজনকে উপজেলা প্রশাসনের উদ্যোগে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, লামা সরকারি উচ্চ বিদ্যালয়, লামা ইসলামীয়া ফাজিল মাদ্রাসা ও লামা আদর্শ প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় দেয়া হয়েছে। বৃহম্পতিবার দুপুরে এসকল আশ্রয় কেন্দ্র গুলোতে শুকনো খাবার, মোমবাতি, দিয়াশলাই ও চাউল বিতরণ করা হয়।

উল্লেখ্য, দু’মাসের ব্যবধানে পাহাড়ী ঢলে লামা পৌরসভাসহ উপজেলার বিস্তীর্ণ এলাকা ৪ বার বন্যা কবলিত হয়ে ব্যাপক জানমালের ক্ষতিসাধিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন