লামা কৃষি কর্মকর্তাকে তামাক কোম্পানীর হুমকি

হুমকি
নিজস্ব প্রতিবেদক:
ভেজাল ও অবৈধ সার নিয়ন্ত্রণ করতে গিয়ে বিভিন্ন প্রকার হুমকি ও খারাপ ব্যবহারের শিকার হয়েছে লামা উপজেলা কৃষি কর্মকর্তা মো. রোস্তম আলী। বৃহস্পতিবার কৃষি কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি জানান, আবুল টোবাকো কোম্পানীর এরিয়া ম্যানাজার মো. আফজালুর রহমান মোবাইল ফোনে তাকে হুমকি, ধমকি ও খারাপ ব্যবহার করেন। এ ব্যাপারে সত্যতা যাচাইয়ে আফজালুর রহমানের মোবাইল ফোনে একাধিক কল করে মোবাইলটি (০১৯১১৬৯৮০০৭) বন্ধ পাওয়া যায়।

অভিযোগ রয়েছে, প্রতি বছরের ন্যায় এ বছরও ভেজাল ও অবৈধ সার তামাক চাষিদের মাঝে বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা চালায় আবুল খায়ের ও ঢাকা টোবাকো কোম্পানী। কৃষি কর্মকর্তা মো. রোস্তম আলী কোম্পানীদের এ ধরনের সুযোগ সুবিধা দিতে অপারগতা প্রকাশ করায় কোম্পানী গুলো এক হয়ে কৃষি কর্মকর্তাকে সরকার দলীয় ও ভাড়াটিয়া ক্যাডার দিয়ে বিভিন্ন ভাবে নাজেহাল করার চেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বান্দরবানের উপ-পরিচালক মোঃ আলতাফ হোসেন বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। যে কোন ধরনের সার আমদানী ও রপ্তানীর ক্ষেত্রে উপজেলার কৃষি কর্মকর্তার পূর্বানুমতির প্রয়োজন।

লামা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, আমি বিভিন্ন ভাবে খোঁজ নিয়ে জানতে পারি যে তামাক কোম্পনীগুলো শুধু তামাকের ব্যাবসায় নয় সেই সাথে ভেজাল সার, নিষিদ্ধ পলিথিন, নিন্ম মানের তামাক বীজ এর ব্যাবসা করেন। তিনি বলেন, তামাক কোম্পানীর গুলোর কোন কোন কর্মকর্তা কর্মচারী মোটা অংকের লাভের বিনিময়ে করে থাকেন তামাক চাষীদের । যা আইনের পরিপন্থি। ভেজাল সার বিক্রি করে চাষিদের প্রতারিত না করতে প্রশাসনে হস্তক্ষেপ কমনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন