শিক্ষার অগ্রযাত্রায় পার্বত্যাঞ্চল পিছিয়ে নেই: এমপি দীপংকর

fec-image

সারাদেশের ন্যায় শিক্ষার অগ্রযাত্রায় পার্বত্যাঞ্চল পিছিয়ে নেয় বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলার সর্বোচ্চ বিদ্যাপিঠ কাচালং সরকারি ডিগ্রী কলেজে শিক্ষকদের অবসরে যাওয়া বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে অনেকগুলো স্কুল-কলেজ সরকারিকরণ করা হয়েছে। আবারো আমরা সরকার গঠন করেছি। এ মেয়াদে আরও অনেকগুলো স্কুল-কলেজ সরকারিকরণ করা হবে। শিক্ষার উন্নয়নে আওয়ামীলীগ সরকার বদ্ধপরিকর বলেও জানান এমপি দীপংকর।

কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বৃষকেতু চাকমা, বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার এবং আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, বাঘাইছড়ি পৌর মেয়র জমির হোসেনসহ কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভাশেষে অবসরে যাওয়া ১৬ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনা প্রদান করেন আগত অতিথিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন