‘সময় থাকতে পার্বত্যচুক্তির শতভাগ বাস্তবায়ন করুন না হয় আমরা পূর্বে অবস্থা ফিরে যেতে বাধ্য হবো’

IMG_0756
থানচি( বান্দরবান ) প্রতিনিধি:

`চুক্তি বিরোধী ও জুম্ম স্বার্থ পরিপন্থী ষড়যন্ত্র প্রতিহত করুন- পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে চলমান অসহযোগ আন্দোলন জোরদার করুন’- এই শ্লোগানের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামে থানচি উপজেলার জেএসএস নেতৃবৃন্দ সরকারকে হুঁশিয়ার করে বলেন,অবিলম্বে সময় থাকতে পার্বত্য চুক্তির শতভাগ বাস্তবায়ন করুন না হয় আমরা পূর্বে অবস্থা ফিরে যেতে বাধ্য হবো।

তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে জুম্ম মানুষের অধিকার নিয়ে ছিনি মিনি খেলবেন না। দ্রুত ভূমি সমস্যা সমাধান,স্থানীয় বাসিন্দাদের নিয়ে ভোটার তালিকা প্রনয়ন, সেনা ক্যম্প প্রত্যাহার, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী নিয়োগ, জনগনের প্রত্যাখ্যানকৃত নেতাদের নিয়ে ১৫ বিশিষ্ট পাতানো জেলা পরিষদ গঠন বর্জন করে নির্বাচন দিয়ে সঠিক গণতন্ত্র সুসংহত করুন এবং পার্বত্য চুক্তির বাকি অংশ বাস্তবায়ন করুন।

চলমান অসহযোগ আন্দোলন জোরদার করার জন্য সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে পার্বত্য চুক্তির ১৮ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে গনসমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।

বান্দরবানে থানচিতে পার্বত্য চুক্তির ১৮ বর্ষপুর্তিতে বিশাল গণ সমাবেশ ও র‌্যালী করেছে পার্বত্য চট্টগ্রাম জন-সংহতি সমিতি থানছি থানা শাখা। বুধবার সকাল ১০ ঘটিকায় র‌্যালীটি বা ষ্টেশন সংলগ্ন মুক্তমঞ্চ থেকে ঘুরে থানচি বাজার হয়ে পূনরায় শেষ করে মুক্তমঞ্চে।

পরে জন-সংহতি সমিতি থানচি থানা শাখা ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ক্রাপুঅং মারমা এর সভাপতিত্বে পাহাড়ী ছাত্র পরিষদের সাবেক সাধারণ সম্পাদক শিমিয়ন ত্রিপুরা সঞ্চালনের সমাবেশে থানচি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জন সংহতি সমিতি সভাপতি চসাথোয়াই মারমা (পকশৈ) প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ।

বান্দরবান জেলার জন-সংহতি সমিতি তথ্য ও প্রচার সম্পাদক নিত্য লাল চাকমা, বাংলাদেশ মানবাধিকার কমিশনের থানছি উপজেলা সভাপতি মংবোওয়াংচিং মারমা, জনসংহতি সমিতি থানছি থানা শাখা সহ-সভাপতি ম্যানুওেয়ল ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক মংসাচিং মারমা, যুগ্ন সাধারণ সম্পাদক জন ত্রিপুরা,সাধারণ সম্পাদক মেমংপ্রু মারমা প্রমূখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন