খানাখন্দে ভরা পেকুয়ার রাজাখালী সবুজবাজার-লালজানপাড়া সড়ক

১৮ বছরেও সংস্কারের ছোঁয়া লাগেনি এ সড়কে, ভোগান্তিতে ১০ হাজার মানুষ

fec-image

দীর্ঘ ১৮ বছরেও সংস্কারের ছোঁয়া লাগেনি কক্সবাজারের পেকুয়ার রাজাখালী ইউনিয়নের সবুজবাজার-লালজান পাড়া সড়কে। পাঁচ কিলোমিটারের এ সড়কে প্রায় পাঁচ শতাধিক খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে চলাচলে প্রতিনিয়ত ভোগান্তি পোহাচ্ছে ছয় গ্রামের প্রায় ১০ হাজার বাসিন্দা ।

সরেজমিনে দেখা যায়, ২০-৩০ মিটার পরপর সড়কের ইটগুলো সরে গেছে। সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। বেশিরভাগ অংশ ভেঙ্গে যাওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। হেঁটেই এ সড়ক পার হতে হয় স্থানীয়দের। ওই এলাকার বাসিন্দা নুর আহমদ জানান, ১৮-১৯ বছর আগে এ রাস্তায় ইট বসানো হয়েছিল। এ থেকে বিভিন্ন দুর্যোগে রাস্তাটি ভেঙ্গে গেছে। বেশিরভাগ ইটই হারিয়ে গেছে। এখন এ পথ দিয়ে হেটে চলতেও অনেক কষ্ট ও দুভোর্গ পোহাতে হয়।

রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল বলেন, এই সড়কটি পুরো রাজাখালীবাসীর জন্য গুরুত্বপূর্ণ । বিশেষ করে লালজানপাড়া, বকশিয়াঘোনা পাড়া, সুন্দরী পাড়া, রায়বাপের পাড়া, আমিলাপাড়া এলাকার মানুষের জন্য। এটি যানবাহন চলাচলের উপযোগী হলে উপজেলার সাথে যাতায়াত সহজ হবে। ভোগান্তি কমবে মানুষের । এ সড়কটি দ্রুত সংস্কার করা হবে আশা করি।

এ বিষয়ে স্থানীয় সরকার অধিদপ্তরের উপজেলা উপসহকারী প্রকৌশলী শাহ জালাল বলেন, দীর্ঘ দিন এ জনগুরুত্বপূর্ণ সড়কটি সংস্কার না হওয়াটা দু:খজনক। মূলত উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা জটিলতার কারণে এমনটি হয়েছে। খুবই শীঘ্রই এ সড়কের সংস্কারের প্রস্তাব করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, ভোগান্তি, সড়ক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন