দ্বাদশ সংসদ নির্বাচন

৩০০ আসনে প্রার্থী দেবে সম্মিলিত মহাজোট

fec-image

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বাংলাদেশ কংগ্রেস নেতৃত্বাধীন সম্মিলিত মহাজোট ৩০০ আসনে প্রার্থীর দেওয়ার ঘোষণা করেছে।

শুক্রবার (২৪ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সম্মিলিত মহাজোটের প্রার্থী পরিচিতি অনুষ্ঠানে এই ঘোষণা দেন মহাজোটের আহ্বায়ক ও বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন।

জোটের একমাত্র নিবন্ধিত দল বাংলাদেশ কংগ্রেসের অধীনে ডাব প্রতীকে নির্বাচন করবে সম্মিলিত মহাজোট।

এসময় তিনি বলেন, জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে আগামীতে একত্রে অংশ নেয়া ছাড়াও এই মহাজোট দেশ ও জনগণের স্বার্থে এবং জাতীয় সংকট নিরসনে যৌথভাবে কর্মসূচি দেবে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহনমূলক করার জন্য মহাজোটের প্রার্থীরা স্ব স্ব আসনে কাজ করবেন।

রেজাউল করিম আরো বলেন, দেশকে বাচাতে হলে আমাদের হাতে নির্বাচন ছাড়া আর কোনো পথ নেই। সমগ্র বিশ্ব তাকিয়ে আছে বাংলাদেশের নির্বাচনের দিকে। তাই এদেশের সকল রাজনৈতিক দলকে নিজ দায়িত্বে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে হবে।’

অনুষ্ঠানে কংগ্রেসের সিনিয়র ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম খোকন বলেন, আজ আমরা ৩০০ আসনে প্রার্থীতার ঘোষণা দিয়েছি। আমাদের মহাজোট থেকে ৬০০ প্রার্থীর নাম ঘোষণা করেছি। আজ সন্ধ্যা থেকে প্রার্থী যাচাই-বাছাই চলবে।

স্বাধীন জোটের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক মীর্জা আজমের সঞ্চালনায় মহাজোটের প্রার্থীতা ঘোষণাকালে জাতীয় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের সদস্য সচিব আবু নাছের ওয়াহেদ ফারুক, সম্মিলিত জাতীয় জোটের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক আবু আহাদ আল মামুন (দীপু মীর), পলিটিক্যাল পার্লামেন্টের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক প্রিন্সিপাল এম আর করিম, গণতান্ত্রিক জোট বাংলাদেশ’র চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক এস এম আশিক বিল্লাহ, ন্যাশনাল ডেমোক্রেটিক এ্যালায়েন্সের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক ফয়েজ হোসেন, বাংলাদেশ জাতীয় ইসলামী জোটের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ ডা. গোলাম মোর্শেদ হাওলাদার এবং বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব ও জাতীয় জোটের মুখপাত্র অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম উক্ত সংবাদ সম্মেলন ও আলোচনা সভায় বক্তব্য দেন।

আট জোটের সমন্বয়ে গঠিত সম্মিলিত মহাজোটগুলো হলো: জাতীয় জোট, জাতীয় ইসলামি ঐক্যজোট, সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ), বাংলাদেশ স্বাধীন জোট, পলিটিক্যাল পার্লামেন্ট অ্যালাইয়েন্স (পিপিএ), গণতান্ত্রিক জোট বাংলাদেশ, বাংলাদেশ ডেমোক্রেটিক এ্যালায়েন্স ও বাংলাদেশ জাতীয় ইসলামী জোট-বিএনআইএ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দ্বাদশ সংসদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন