উখিয়া থানা পুলিশের ডাম্পিং স্টেশনে অগ্নিকাণ্ড

fec-image

উখিয়া থানা পুলিশের জব্দকৃত বিভিন্ন মামলার আলামত যানবাহন ডাম্পিং স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় একটি বাস ব্যাপক ক্ষতিগ্রস্ত হলেও দ্রুত অগ্নি নির্বাপক দল ঘটনাস্থলে পৌঁছে অন্তত আরো অর্ধশত যানবাহন রক্ষা করতে সম্ভব হয়েছে। শনিবার দুপুর ২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

উখিয়া সদরের মালভিটা পাড়া এলাকার একটি পরিত্যক্ত জায়গাকে থানা পুলিশ ডাম্পিং স্টেশন হিসেবে ব্যবহার করে আসছে দীর্ঘদিন থেকে। ওই ডাম্পিং স্টেশনে বাস, ট্রাক, জিপ, কার, পিকাপসহ অর্ধশতের মত যানবাহন রয়েছে। যেগুলো বিভিন্ন মামলায় আটক জব্দকৃত আলামত। এগুলো পাহারা দেয়ার জন্য সার্বক্ষণিক ব্যাটালিয়ন আনসারের লোক নিয়োজিত আছে। ওইদিনও অগ্নিকাণ্ডের সময়ও দুইজন ব্যাটালিয়ন আনসার সদস্য দায়িত্বরত ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ এমদাদুল হক জানান, অগ্নিকাণ্ডে একটি বাসের পুরোপুরি অংশ পুড়ে গেছে। আরেকটি ট্রাকের চাকা জ্বলে গেছে। আগুনের সূত্র সম্পর্কে তিনি বলেন, পথচারীদের সিগেরেটের উচ্ছিষ্ট থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে ধারণা করা হচ্ছে।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিগারেটের উচ্ছিষ্ট থেকে আগুন লাগতে পারে। তাছাড়া ডাম্পিং স্টেশনের পাশে ময়লা আবর্জনার ভাঘাড় রয়েছে। সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা থাকার পরও কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা তদন্ত করা হচ্ছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন