রামগড়ে ডাকাতি ও চুরি মামলার ৪ আসামি গ্রেফতার

fec-image

খাগড়াছড়ির রামগড়ে সম্প্রতি সংগঠিত ডাকাতি ও চুরির মামলার চারজন আসামি গ্রেফতার হয়েছে। পুলিশ মডেল প্রাইমারি স্কুলের চুরি যাওয়া ল্যাপটপসহ বিভিন্ন মালামালও উদ্ধার করেছে। জানা যায়, গত শনিবার (৩ আগষ্ট) রামগড় পৌরসভার পূর্ব চৌধুরিপাড়ায টমটম চালক মফিজুর রহমান ও কালাডেবায  সিরাজ কোম্পানির বাসায় ডাকাতি সংঘটিত হয। ডাকাতদের হামলায় মফিজসহ তিনজন আহত হয।

দুই বাসা থেকে নগদ টাকাসহ স্বর্ণালংকার লুটে নেয় ডাকাতরা। এ ঘটনার পরদিনই গত রবিবার (৪ আগষ্ট) পৌর শহরের উপকন্ঠে অবস্থিত মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিসের তালা ভেঙ্গে দুটি ল্যাপটপসহ মূল্যবান মালামাল চুরি করা হয। এভাবে একের পর এক চুরি ডাকাতির ঘটনায় আতঙ্ক ছড়িযে পড়ে জনমনে। পুলিশ অপরাধিদের ধরতে  মাঠে নামে। লাগাতার অভিযান চালানো হয় সম্ভাব্য বিভিন্ন স্থানে। অপরাধিদের ধরতে মোবাইল ট্র্যাকিংসহ প্রযুক্তি ব্যবহার করা হয।

পুলিশ জানায়, শনিবার (১০ আগষ্ট)  রাতে ডাকাতির ঘটনায় আবু বকর ছিদ্দিক নামের একজনকে গ্রেফতার করা হয। সে রামগড়ের দক্ষিণ লামকুপাড়ার (থানা চন্দ্রপাড়া) বাসিন্দা মো: শামছুল হকের ছেলে। রামগড় থানার এসআই তুষ্ট লাল বিশ্বাসের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয। এস আই তুষ্ট  জানান, মোবাইল ফোন ট্র্যাকিং করে বকরকে গ্রেফতার করা হয়। সে রামগড় থানার মামলা নং-০৩, তাং-০৪/০৮/১৯খ্রি: ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোডের অন্যতম আসামী। তাকে রবিবার খাগড়াছড়ি ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয। এই মামলায় বৈদ্যটিলার আব্দুল করিমের ছেলে মো: আমিন (২৮) বর্তমানে কারাগারে আছে।

এদিকে, শনিবার (১০ আগষ্ট) রাতে বিশেষ অভিযান চালিযে রামগড় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালযের  চুরি যাওয়া দুটি ল্যাপটপসহ তিনজনকে গ্রেফতার করা হয। গ্রেফতারকৃতরা হল, রামগড়ের দারোগাপাড়ার বাসিন্দা আহম্মদ উল্লাহর ছেলে মো: অন্তর (১৮), ফেনীর কূলের বেলাল হোসেনের ছেলে  আব্দুল গণি রুবেল (১৯) ও ফেনী সদরের মধ্যম চাড়িপুরের দানুমিজি বাড়ির ফজলুল হকের ছেলে আল মামুন উদ্দিন টিপু (৩০)।

রামগড় থানার এস আই মো: জাহাঙ্গীর আলম ও এস আই অজয়ের নেতৃত্বে অভিযান চালিয়ে রামগড়, ফেনী ও কুমিল্লা থেকে  তাদের গ্রেফতার করা হয। এস আই জাহাঙ্গীর  জানান,  শনিবার সন্ধ্যায় রামগড় শহর থেকে রুবেলকে আটকের পর তার স্বীকারোক্তি অনুযায়ী ফেনী সদরের চাড়িপুরের বাসা থেকে শনিবার রাতেই মামুন উদ্দিন টিপুকে আটক করা হয। পুলিশ তার ঘর তল্লাশি করে  দুটি চোরাই ল্যাপটপ, দুটি চার্জার, একটি স্পিকার ও ল্যাপটপের দুটি ব্যাগ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, রুবেল ও টিপুকে সাথে নিযে শনিবার রাতেই কুমিল্লার সদর দক্ষিণ এলাকা থেকে  অন্তরের মাযের দ্বিতীয় স্বামীর বাসা থেকে গ্রেফতার করা হয।

পুলিশ জানায, অন্তর ও রুবেলই মডেল প্রাইমারি স্কুলে চুরি করে। তাদের কাছ থেকে ফেনীর টিপু দুই হাজার টাকায ল্যাপটপ ও স্পিকার কিনে নেয়। সে তাদের পূর্ব পরিচিত। পুলিশ জানায, রুবেল ও অন্তর রামগড় উপজেলা নির্বাহি অফিসারের বাস ভবনেও চুরি করে। তারা পুলিশের কাছে এটা স্বীকার করেছে।

পুলিশ জানায, আটককৃতদের মডেল স্কুল ও ইউএনওর বাস ভবন চুরি মামলায গ্রেফতার দেখানো হযেছে। রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মো: আব্দুল হান্নান জানান, ডাকাতি ও চুরির ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিরাও শীঘ্রই পুলিশের হাতে ধরা পড়বে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

আরও পড়ুন