সেনাবাহিনী পাহাড়ে শান্তি ও মানবসেবায় কাজ করছে: ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক বলেছেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের মাধ্যমে অত্র অঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির পাশাপাশি  সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে  গরীব ও অসহায় মানুষদের চিকিৎসা সেবা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায়  গরীব ও দুস্থদের জন্য চক্ষু শিবির আয়োজন করা হয়েছে।

তিনি রবিবার(১০ মার্চ) সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে খাগড়াছড়িতে সেনা রিজিয়ন ও চট্টগ্রামের লায়ন্স চক্ষু হাসপাতালের উদ্যোগে চক্ষু শিবির মেডিকেল ক্যাম্প উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, সেনাবাহিনী সবসময় মানুষের কল্যাণে কাজ করছে। অতীতের মতো পাহাড়ে নিরাপত্তা স্থাপনের পাশাপাশি মানবিক সহযোগিতায় সেনাবাহিনী দায়িত্ব পালন করবে।’

খাগড়াছড়ি ক্যান্টমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অডিটরিয়ামে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. আহমার উজ্জামান, চট্টগ্রাম লাইন্স হাসপাতালের ডা. হাবিব, সিভিল সার্জন মো. ইদ্রিস মিয়া ও খাগড়াছড়া পৌরসভার মেয়র মো. রফিকুল আলম।

পরে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক মেডিকেল ক্যাম্পের চিকিৎসা সেবা পরিদর্শন করেন। চক্ষু শিবির মেডিকেল ক্যাম্পে চট্টগ্রাম লায়ন চক্ষু হাসপাতাল, সিভিল সার্জন, খাগড়াছড়ি ও ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের সহযোগিতায় বিশেষজ্ঞ চিকিৎসকরা খাগড়াছড়ি ও রাঙামাটির বিভিন্ন উপজেলা থেকে ৩ শতাধিক চক্ষু রোগীকে চিকিৎসা সেবা ও অপারেশনের জন্য রোগীদের বাছাই করা হয়।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, মানবসেবা, সেনাবাহিনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 1 =

আরও পড়ুন