কক্সবাজার বিজিবি’র সাথে বন্দুক যুদ্ধে নিহত-১: ইয়াবা ও অস্ত্র উদ্ধার 

fec-image

মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি অনুসরণ করে বিজিবিও দেশব্যাপী সর্বাগ্রে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই প্রেক্ষিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকায় নিরন্তর অভিযান চালিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) তমব্রু বিওপি’র সদস্যগণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

এমন সংবাদের ভিত্তিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর জেসিও-৭৬১২ সুবেদার মোঃ মজিবুর রহমান এর নেতৃত্বে ৯ সদস্য বিশিষ্ট ১টি বিশেষ টহল দল সীমান্ত পিলার-২১ হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বালুখালী পানবাজার কাকড়ার ব্রীজ এর পার্শ্বে বেড়ীবাঁধ এলাকায় অবস্থান গ্রহণ করে।

পরবর্তীতে আনুমানিক সাড়ে তিনটার দিকে ৫/৬ জনের ১টি দল বেড়ীবাঁধ দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে।

এ সময় টহল দল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা গুলি করতে করতে রাতের অন্ধকারে মায়ানমারের দিকে দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে ঘটনাস্থলে উপস্থিত হলে অজ্ঞাতনামা ১জন ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পার্শ্বে ইয়াবা সদৃশ বস্তু ও ১টি পাইপ গান পড়ে থাকতে দেখে। ৩ টি খালী কার্তুজ, বার্মিজ ইয়াবা ১,৪০,০০০ পিস (যার আনুমানিক মূল্য চার কোটি বিশ লক্ষ টাকা) উদ্ধার করা হয়।

তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তির জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরবর্তীতে স্থানীয় জনগণের সহায়তায় নিহত ব্যক্তির নাম মংকিউ তংচংগা (২৫), পিতা-সাচিংলা তংচংগা, গ্রাম-বাইশফাঁড়ী, পোষ্ট-বালুখালী, থানা-নাইক্ষ্যংছড়ি, জেলা-বান্দরবান বলে জানা যায়।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি‘১৯ থেকে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৩৩,৮৮,১৮,৮০০/- (তেত্রিশ কোটি আটাশি লক্ষ আঠার হাজার আটশত) টাকা মূল্যের ১১,২৯,৩৯৬ পিস বার্মিজ ইয়াবাসহ ২৩০ জন আসামী আটক করে।

এছাড়াও বিজিবি’র সাথে বন্দুক যুদ্ধে ১১ জন ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − nine =

আরও পড়ুন