টেকনাফে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮৭টি গৃহহীন পরিবার

fec-image

চতুর্থ ধাপে কক্সবাজারের টেকনাফে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৮৭টি দরিদ্র ভূমি ও গৃহহীন পরিবার। টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতিমধ্যে ৮৭টি নতুন ঘর নির্মাণ ও দালিলিক কাজ সম্পন্ন করা হয়েছে।

সোমবার (২০মার্চ) বেলা ১১ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. কামরুজ্জামান সভাপতিত্বে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে।

এ সময় ইউএনও মো. কামরুজ্জামান বলেন, টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়নে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে সর্বমোট ৪৫৯টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

৪র্থ পর্যায়ে আগামি (২২ মার্চ) বুধবার টেকনাফ উপজেলার মোট ৮৭টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের মাধ্যমে উদ্ভোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে এ সব নতুন গৃহ হস্তান্তর করবেন। তাই তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

উক্ত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা খোরশেদ, উপজেলা পকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুবীর কুমার দত্তসহ স্থানীয় গণমাধ্যকর্মীগণ।

আগামী ২২ মার্চ বুধবার সারাদেশের ন্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে টেকনাফ উপজেলার গৃহহীন ও ভূমিহীনদের মাঝে এ সব নতুন গৃহ হস্তান্তর করবেন এমনটি সূত্রে জানা গেছে।

এদিকে আশ্রয়ন প্রকল্প ২ এর আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় ৪র্থ পর্যায়ের ৮৭টি ঘরের মধ্যে উপজেলার হোয়াইক্যংয়ের খারাংখালী এলাকায় ৪০টি, হ্নীলার দমদমিয়া এলাকায় ১৩টি, টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়ায় ১১টি, সদরের বটতলী এলাকায় ১০টি, সাবরাংয়ের মুন্ডার ডেইল এলাকায় ৮টি, সাবরাং পুরান পাড়া এলাকায় ৫টিসহ মোট ৮৭ টি নতুন গৃহসহ খাস জমি উপকার ভোগীদের মাঝে বরাদ্দের জন্য চুড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুবীর কুমার দত্ত। অপরদিকে ৩য় পর্যায়ের বাহারছড়া মনতলিতে ৫০টি, চৌকিদার পাড়া এলাকায় ২টি ও মনখালি এলাকায় ৪টি মোট ৫৬টি ঘর একইসাথে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প।

“বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপহার, গৃহহীন, ঘর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন