ভূমি দখল ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে মানববন্ধন

fec-image

খাগড়াছড়ির গুইমারা উপজেলার সিন্দুকছড়িতে মহব্বত আলী ও তার স্ত্রী মইফুল কর্তৃক ভূমি জবর দখল ও মিথ্যে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ভুক্তভোগী জমির মালিক, ব্যবসায়ী ও স্থানীয়রা। হয়রানির প্রতিবাদে মানববন্ধনে অংশ নেন দুজন প্রতিবন্ধীও।

স্থানীয়দের গণস্বাক্ষরীত আবেদনও দেওয়া হয়েছে প্রশাসনের বিভিন্ন দপ্তরে। মহব্বতের মিথ্যা মামলায় হয়রানির স্বীকার সিন্দুকছড়ির বেশির ভাগ জনগণ। জবর দখল ও মামলা দিয়ে হয়রানি করেছেন অসহায় প্রতিবন্ধীদের।

মানববন্ধনকারীরা বলছেন, সামাজিক বিচার বা আদালতের রায় কোন কিছুই তোয়াক্কা নেই মহব্বত ও তার স্ত্রীর। তার নৈরাজ্য আর অত্যাচারে অতিষ্ট সিন্দুকছড়ি গ্রামবাসী।

গুইমারা উপজেলার সিন্দুকছড়ি বাজারে (১৪ এপ্রিল) সকালে মহব্বত ও তার স্ত্রী মইফুল বেগমের বিরুদ্ধে মানববন্ধনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী জমির মালিকগণ, এবং মিথ্যা মামলার হয়রানির স্বীকার এলাকাবাসী।

অন্যের ভূমি জবরদখল করে কখনো যৌন হয়রানির মিথ্যা মামলা দেয় তার স্ত্রী মেয়েকে দিয়ে, আবার কখনো মারামারির নামে মিথ্যা মামলা দিয়ে অসহায় মানুষকে প্রতিনিয়ত হয়রানি করছে মহব্বত ও তার স্ত্রী।

যখন যেখানে খুশি সেখানেই জবরদখল করে। আর কেউ প্রতিবাদ করলে তাকে মারধর করে রাজনীতির ভয় দেখিয়ে মামলায় টুকিয়ে দেয়। বিষয়গুলো নিয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনাসহ মহব্বত ও তার স্ত্রীকে আইনের আওতায় আনার দাবি করেছে সাধারন জনগণ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভূমি, মানববন্ধন, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 4 =

আরও পড়ুন