মানিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্টে নিহত-১, আহত-১

মানিকছড়ি প্রতিনিধি:

মানিকছড়িতে নবনির্মিত রেস্টুরেন্ট ‘কাঠগোলাপে’ সাজ-সজ্জা করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ঘটনাস্থলে নির্মাণ শ্রমিক সুজন মিয়া(২৪) নিহত ও শ্রমিক মো. রুবেল মিয়া(২০)গুরুত্বর আহত হয়েছে। সোমবার (৪ ফেব্রুয়ারি) বিকালে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও হাসপাতাল ষূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলার টাউন হল সংলগ্ন ভূইঁয়া মার্কেটে নবনির্মিত রেস্টুরেন্ট‘কাঠ গোলাপ’এর উদ্বোধন আগামী ৮ ফেব্রুয়ারি। ফলে দোকান নির্মাণ শেষে উদ্বোধনকে ঘিরে সাজ-সজ্জা চলছিল। সোমবার বিকাল পৌনে ৫টার দিকে নির্মাণ শ্রমিক সুজন মিয়া (২৪) ও মো. রুবেল মিয়া(২০) দোকানের সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের পাশ্বে গাছে উঠে ঝাড়বাতি সংযোগ দিতে গিয়ে অসাবধানতা ৩৩ কেভি লাইনে সংযোগ তার লেগে যায়। এতে ঘটনাস্থলে শ্রমিক দু’জন মাটিতে লুটিয়ে পড়ে এবং সুমন মিয়া(২৪) নিহত হয়। অপর শ্রমিক মো. রুবেল মিয়া(২৫) গুরুত্বর আহত।

পথচারী ও অন্য নির্মাণ শ্রমিকরা দু’জনকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সুমন মিয়া(২৪ কে মৃত্যু ঘোষণা করেন এবং অপর শ্রমিক  মো. রুবেল মিয়া(২৫)কে চমেক হাসপাতালে প্রেরণ করেন। খবর পেয়ে মানিকছড়ি থনা পুলিশ হাসপাতালে ছুঁটে আসেন এবং সরজমিন পরিদর্শন করে নিহত শ্রমিকের লাশ পুলিশ হেফাজতে নেন।

উল্লেখ্য যে অবসরপ্রাপ্ত পুলিশ সুবেদার(আর.আই) মরহুম আবদুল মতিন ভূইঁয়ার সেজ ছেলে ও আবুল খায়ের লিমিটেড কোম্পানীর প্রধান হিসাব রক্ষক মো. মাসুম ভূইঁয়া সম্প্রতি ঠিকাদার নিযুক্ত করে বাড়ি নির্মাণ করছিল। বাড়ির সামনে দোকান প্লটে আধুনিক সাজে একটি রেস্টুরেন্ট‘কাঠ গোলাপ’ নির্মাণ করেন। যা আগামী ৮ ফেব্রুয়ারি উদ্বোধন হওয়ার কথা। সে লক্ষে ওই ভবণের নির্মাণ শ্রমিকরা ৪ ফেব্রুয়ারি দোকানের সামনে লাইটিং এর কাজ করছে। বিকালে সড়কের পাশ্বে গাছে উঠে ঝাড়বাতি সংযোগ দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর পর অন্য শ্রমিকরা আত্মগোপন করায় নিহত ও আহত শ্রমিকের বিস্তারিত ঠিকানা জানা যায়নি। তবে নিহত সুজন নোয়াখালি এবং আহত রুবেল চট্টগ্রামের আনোয়ারার বাসিন্দা। থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুঘটনার খবর পেয়ে সরজমিনে ওসি তদন্তসহ পুলিশ পাঠানো হয়েছে। লাশ পুলিশ হেফাজতে রয়েছে এবং পরবর্তী করণীয় চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত, বিদ্যুৎস্পৃষ্টে, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 9 =

আরও পড়ুন