রাঙামাটিতে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

fec-image

রাঙামাটিতে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মদিন পালিত হয়েছে।

শুক্রবার (০৫ আগস্ট) সকালে জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনের মিলনায়তনে জন্মদিন উপলক্ষ্যে এক আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ শেখ কামাল যুব সমাজের অহংকার। খেলাধুলায়, সাংস্কৃতিক এবং দেশপ্রেমে তিনি যে অবদান রেখেছেন তা ইতিহাসে চির স্মরণীয় হয়ে থাকবে। কিন্তু তৎকালীন দেশ বিরোধী অপশক্তি জাতির পিতাসহ তাঁর পরিবারবর্গকে হত্যার মধ্যে দিয়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের বিরুদ্ধে নানারকম প্রপাগান্ডা ছড়ায়। এখনি উপযুক্ত সময় এসব অসত্যর বিরুদ্ধে দাঁড়িয়ে সত্যকে প্রকাশ করা।

এর আগে জেলা প্রশাসন প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে তাঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান করেন অতিথিরা।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আল মামুন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার রাঙামাটি সদর সার্কেল জাহিদুল ইসলামসহ প্রশাসন এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ আলোচনা সভায় অংশ নেন।

আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার ৯টি নির্বাচিত স্বেচ্ছাসেবী সংগঠনকে ৪০ হাজার টাকা করে সর্বমোট ৩ লাখ ষাট হাজার টাকা প্রদান করা হয়। এরপর শহরকে সবুজায়ন করার লক্ষ্যে উপস্থিত ব্যক্তিবর্গের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জন্মবার্ষিকী, রাঙামাটি, শেখ কামাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − ten =

আরও পড়ুন