সাংবাদিক নির্যাতন বন্ধের দাবিতে বান্দরবানে মানববন্ধন

fec-image

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মোজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা, মামলা ও নির্যাতনের প্রতিবাদে প্রতিবাদ ও মানববন্ধন করেছে বান্দরবান জেলা সদরে কর্মরত সাংবাদিকরা।

০৩ মার্চ (বুধবার) সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে থেকে প্রতিবাদ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে মানববন্ধনে মিলিত হয়।

মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্যে বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার প্রতিবন্ধক। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে হামলা-মামলা ও হুমকির অহরহ ঘটনা ঘটছে। একটি স্বাধীন দেশে সাংবাদিকরা তা প্রত্যাশা করে না। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা ও হত্যার ঘটনাগুলো সুষ্ঠ তদন্ত ও অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাংবাদিক আবুল বশর ছিদ্দিকী, সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মংসানু মার্মা, প্রেস ইউনিট সভাপতি আলাউদ্দিন শাহারিয়ার, দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, জিটিভি প্রতিনিধি মো. ইছহাক, সমকাল প্রতিনিধি উজ্জল তংচঙ্গ্যা, মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি কৌশিক দাশ, আরটিভি প্রতিনিধি শাফায়েত হোসেন, বিডি নিউজ প্রতিনিধি উচিথোয়াই মারমা, মোহনা টিভি রাহুল বড়ুয়া ছোটন, এশিয়ান টিভি প্রতিনিধি নুরুল কবির, পার্বত্যনিউজের নিজস্ব প্রতিনিধি আবুল বাশার নয়ন, দৈনিক অধিকার প্রতিনিধি আবদুর রহিমসহ বান্দরবানে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানববন্ধন, সাংবাদিক নির্যাতন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

আরও পড়ুন