কক্সবাজারে সয়াবিন তেল মজুতের দায়ে ২ ব্যবসায়ীকে জরিমানা

fec-image

কক্সবাজার শহরের বড় বাজারে অবৈধভাবে সয়াবিন তেল মজুতদারদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

বুধবার (১১মে) বিকেলে কক্সবাজার শহরের বড় বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ ও আরাফাত সিদ্দিকীর নেতৃত্বে অভিযানে চালিয়ে দুই ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় রাসেল ট্রেডার্সকে ৩০ হাজার এবং কাশেম এন্ড সন্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময়ে অন্যান্য ব্যবসায়ীদেরকে সতর্ক করেছে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট।

বিশেষ করে রাসেল ট্রেডার্সের গুদামে গিয়ে থমকে যান অভিযানকারী দল। সেখানে বোতলজাত সয়াবিন তেলের বিশাল মজুত গড়ে তোলা হয়েছে। ৭৬০ টাকার পাঁচ লিটারের বোতল ৯৮৫ টাকার কমে বিক্রি করছেনা তারা।

রাসেল ট্রেডার্স থেকে সয়াবিনের পাঁচ লিটারের বোতল ৭৬০ টাকা পরিবর্তে ৯৮৫ টাকায় কিনতে হচ্ছে ক্রেতাদের। ক্ষুব্ধ ভোক্তা ও ব্যবসায়ীদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বলেন, অবৈধ মজুতদারদের বিরুদ্ধে সরকার কঠোর বার্তা দিয়েছে। এরপরও যারা অতিরিক্ত মূল্য নিচ্ছে, মজুতদারি গড়ে তুলেছে তাদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে।

তিনি বলেন, জরিমানা মূল উদ্দেশ্য নয়, সতর্কতামূলক অভিযান চালানো হয়েছে। যারা সরকারের নির্দেশনা মানবে না তাদের দোকান সিলগালাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, জরিমানা, মজুতদার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন