আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানালেন মুশফিকুর রহিম

fec-image

টি-টোয়েন্টি সংস্করণে লম্বা সময় ধরে ছন্দ খুঁজে পাচ্ছেন না মুশফিকুর রহিম। এ নিয়ে নানা ধরনের আলোচনা-সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাঁকে। অবশেষে আন্তর্জাতিক এই সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই কিপার-ব্যাটার। আজ দুপুরে নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে এমনটাই জানিয়েছেন তিনি। টি-টোয়েন্টি ছাড়লেও বাকি দুই সংস্করণে নিয়মিত দেখা যাবে ৩৫ বছর বয়সী এই ব্যাটারকে।

এশিয়া কাপে মুশফিকের পারফরম্যান্স ছিল হতাশার। তাই দেশে ফিরে এসে সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্থন আমার প্রেরণা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট ও ওয়ানডে খেলা চালিয়ে যাব। আশা করছি এই দুই সংস্করণে আমি আরও কিছু নিয়ে আসতে পারব দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাব টি-টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এই সংস্করণে ভালো সময় যাচ্ছে না মুশফিকের। পাকিস্তান সিরিজে দল থেকে বিশ্রামে রাখা হয়েছিল তাঁকে। আফগানিস্তান সিরিজে দলে ফিরলেও জিম্বাবুয়ে সফরে আবারও বিশ্রামে পাঠানো হয় এই ব্যাটারকে। যদিও এশিয়া কাপের দলে সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন তিনি। এর পরই এই সংস্করণ ছাড়ার সিদ্ধান্ত নেন মুশফিক। আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেললেও ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত দেখা যাবে মুশফিককে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক, ক্রিকেট, টি-টোয়েন্টি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন