আলীকদমে সেনা অভিযানে মুক্ত চারজনকে হস্তান্তর

Alikadam Kidnef Recover Pic

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
আলীকদমে সেনা অভিযানে মুক্ত ৩ শ্রমিক ও ১ ব্যবসায়ীকে স্থানীয় ইউপি মেম্বারের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী। গত সোমবার রাত দশটার দিকে মুক্তি পাওয়া শ্রমিক ও ব্যবসায়ীদের জোন সদরে নিয়ে আসা হয়। পরে আলীকদম জোনের অধিনায়ক মেজর এসএম মেহেদী হাসান আল আমিন তাদেরকে স্থানীয় ইউপি মেম্বার শফিউল আলমের কাছে হস্তান্তর করেন।

উল্লেখ্য, গত রবিবার (১৪ ডিসেম্বর) দুপুর একটার দিকে উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা দৌছড়ি থেকে ৩ কাঠুরিয়া ও ১ ব্যবসায়ীকে অপহরণ করে একটি সশস্ত্র দল। অপহৃতদের মুক্তির বিনময় হিসেবে ৫ লাখ টাকা থেকে নামিয়ে ১ লাখ মুক্তিপণ দাবী করা হচ্ছিল।

এ ঘটনার পর সোমবার সকাল থেকে ওই এলাকায় আলীকদম জোন কমান্ডার মেজর আল আমিনের নেতৃত্বে আলীকদম জোন সদর, বলাই পাড়া ও জানালী পাড়া আর্মি ক্যাম্প থেকে তিনটি দলে সেনা সদস্যরা পাহাড়ে অভিযান শুরু করে। অভিযানের চাপে পড়ে অপহৃতদের মুক্তি দেয় সশস্ত্র সন্ত্রাসীরা। মুক্তিপ্রাপ্তরা হলেন আব্দুর রহিম (৩০), মোঃ ইউসুফ (২৬), আব্দুল খালেক (২৫) পরান তঞ্চঙ্গ্যা (৩০)। মুক্তিপ্রাপ্তদের চৈক্ষং ইউপি ওয়ার্ড মেম্বার শফিউল আলমের কাছে সোমবার রাতে হস্তান্তর করা হয়।

মুক্তি পাওয়া শ্রমিক আব্দুর রহিম বলেন, তাদেরকে ঘটনার দিন দুপুরে দোছড়ি বাজার থেকে চাকলাম পাড়ায় একটি ঘটনা মীমাংসার কথা বলে নিয়ে যায় জনৈক ‘সেকেন্ড অফিসার’। সেখানে পৌঁছার ১০/১৫ মিনিট পর ১০/১২ জনের একটি সশস্ত্র দল তাদেরকে গহীন অরণ্যে নিয়ে যায়।

অপহরণকারীরা কাঠ ব্যবসায়ী কুতুব সওদাগর ও ওসমান মাঝিকে উদ্দেশ্য করে দু’টি চিঠি পাঠিয়েছেন। এতে পাহাড়ে মানুষদের ‘নির্যাতন’ না করার জন্য ‘আদেশ’ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন