কর্মী বাহিনীর প্রতি নিজেদের লক্ষ্য স্থির রেখে সকল ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান: পিসিপি

 

প্রেস বিজ্ঞপ্তি:

নিজেদের লক্ষ্য স্থির রেখে সকল ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে কর্মী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার নেতৃবৃন্দ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায়  খাগড়াছড়ি জেলা সদরে অনুষ্ঠিত জেলা শাখার ৩য় বর্ধিত সভায় উপস্থিত নেতা-কর্মীরা এসব কথা বলেন।

পিসিপি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় সভায় খাগড়াছড়ি জেলা, পার্বত্য চট্টগ্রাম ও সারাদেশের বর্তমান পরিস্থিতিসহ সংগঠনের নানান কার্যক্রম বিষয়ে উপস্থিত নেতা-কর্মীরা একে একে আলোচনা ও পর্যালোচনা করেন।

আলোচনা সভায় নেতৃবৃন্দ দেশের পরিস্থিতি তুলে ধরে বলেন, বর্তমানে ক্ষমতাসীন দল ও তার সহযোগী ছাত্র সংগঠন ছাত্রলীগের নানান অনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। তাদের কর্তৃক হামলা, চাঁদাবাজি, হত্যা, নারী ধর্ষণ-নির্যাতন প্রভৃতি ঘটনা প্রতিনিয়ত ঘটছে। তাদের এসব অপকর্মের বিরুদ্ধে সরকার-প্রশাসন যথোপযুক্ত পদক্ষেপ না নেয়ায় দিন দিন এসব ঘটনা ব্যাপকহারে বেড়ে যাচ্ছে। এসবের পাশাপাশি দুর্নীতি চলছে অবলীলায়। ক্ষমতাসীন দলসহ প্রশাসনের উচ্চ পদস্থ ব্যক্তিরাও  দুর্নীতি ও সিন্ডিকেটে জড়িয়ে পড়ছে।

কয়েক মাস আগে খোদ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের  দুর্নীতি বাঁজদের সমর্থন জানিয়ে বক্তব্য দেয়া এবং  দুর্নীতির অভিযোগে শিক্ষামন্ত্রণালয়ের উচ্চ পদস্থ দুই কর্মকর্তা গ্রেফতার হওয়ার ঘটনা থেকে এটা বুঝতে বাকী থাকেনা যে দুর্নীতি কত বিস্তৃত পর্যায়ে চলে গেছে। গত ২৩ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্তৃক সাধারণ শিক্ষার্থী ও বাম ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে একই কায়দায় হামলা হয়েছে। এসব হামলার মাধ্যমে ক্ষমতাসীনদের ফ্যাসীবাদী উগ্রতা আবারো প্রকাশিত হয়েছে।

পাহাড়িদের অস্তিত্ব ধ্বংস করতে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে বক্তারা বলেন, সরকার প্রশাসন পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকারের লক্ষ্যে আন্দোলনরত জনগণও ইউপিডিএফসহ তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপর দমন-পীড়ন-নির্যাতন-ধরপাকড়-হত্যা করে আন্দোলন ধ্বংস করার জন্য সুগভীর পরিকল্পনা-ষড়যন্ত্র করে চলেছে।

সভায় পিসিপি জেলা শাখার সাংস্কৃতি বিষয়ক সম্পাদক  সুমন্ত চাকমা, ধনী ময় ত্রিপুরা ও পিসিপি মাটিরাঙ্গা উপজেলা শাখার সহ-সভাপতি মানিক ত্রিপুরাসহ বিভিন্ন সময়ে আটককৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “কর্মী বাহিনীর প্রতি নিজেদের লক্ষ্য স্থির রেখে সকল ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান: পিসিপি”

  1. মার্চ মাস সকলে বলে স্বাধীনতার মাস,কিন্তু আমরা পার্বত্য বাসি সত্যি কি স্বাধীন! গনিয়ে আসছে ২৬শে মার্চ আমরা কোন দিবস পালন করবো?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন