কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি ও গুইমারা রিজিয়ন কমান্ডারের মানিকছড়ির পূজামন্ডপ পরিদর্শন

IMG_6935

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ

মানিকছড়ির দুটি পূজা মন্ডপে নবমী ও দশমীতে পূজারীদের উপচে পড়া ভীড়। ভক্তদের পাশাপাশি পূজা মন্ডপ পরিদর্শনে আসেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরা ও গুইমারা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ তোফায়েল আহাম্মদ পিএসপি। তিনটহরীর পূজা মন্ডপকে জেলার শ্রেষ্ঠ মন্ডপ ঘোষনা করেন অতিথিরা।

সনাতন ধর্মাবলম্বীদের দূর্গাপূজার নবমী ও দশমীতে মন্দিরগুলোতে ছিল দর্শনার্থীদের উপচে ভীড়। তরুন তরুনীদের ভিড়ে বেসামাল ছিল পূজারীরা। শুক্রবার রাত ৮টায় খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্রলাল ত্রিপুরা মানিকছড়ির পুজা মন্ডপগুলো পরিদর্শন করেন। এ সময় তাঁর সাথে জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তিনটহরী কালিমন্দির পরিদর্শনকালে কুজেন্দ্রলাল ত্রিপুরা দেবীর আরাধনা করে এ মন্ডপটিকে জেলার শ্রেষ্ঠ মন্ডপ ঘোষণা করেন এবং অস্থায়ী মন্দিরটিকে স্থায়ী করার ঘোষণা দেন।

এ সময় মন্দির কমিটির সভাপতি বাসুদেব পাল ও সেক্রেটারী দীপক কুমার নাথসহ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে এমপি মানিকছড়ি কেন্দ্রীয় কালিমন্দিরে আসেন। মন্দির কমিটির নেতৃবৃন্দ অতিথিকে স্বাগত জানিয়ে মন্দির সম্প্রসারনের দাবী জানান।

রাত ৯টায় মানিকছড়ি কেন্দ্রীয় কালিমন্দির পরিদর্শনে আসেন গুইমারা বিগ্রেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ তোফায়েল আহাম্মদ পিএসপি। এ সময় তার সাথে ছিলেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল রাব্বি আহসান পিএসসি,জি ও অন্যান্য অফিসারবৃন্দ। অতিথি মন্দিরে নগদ টাকা অনুদান দেন।

এদিকে গতকাল শনিবার দুপুরের পর তিনটহরী ও মানিকছড়ির মন্দির থেকে প্রতিমা নিরঞ্জনে হাজারো ভক্তরা অংশ গ্রহণ করেন। মানিকছড়ি থানার ওসি শফিকুল ইসলামের নেতৃত্বে কড়া পুলিশ প্রহরায় প্রতিমাগুলো বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মহামুনিস্থ গোদায় (লেক) একে একে প্রতিমাগুলো নিরঞ্জন দেওয়া হয়। পরে দুটি মন্দির কমিটির নেতৃবৃন্দ শান্তিপুর্ণভাবে দূর্গাপূজা উদযাপনে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে সহযোগীতার জন্য অভিনন্দন জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন