কেএনএফের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা কমিটির সশরীরে দ্বিতীয় দফায় বৈঠক আগামীকাল

fec-image

বান্দরবানে শান্তি প্রতিষ্ঠা কমিটির সঙ্গে পার্বত্য চট্টগ্রামের নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দ্বিতীয় দফায় সশরীর বৈঠক আগামীকাল অনুষ্ঠিত হবে।

সোমবার (৪ মার্চ) কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তথ্য ও গোয়েন্দা শাখার সচিব কর্নেল সলোমনের দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে জানানো হয়, বান্দরবানের রুমা উপজেলার বেথেল গ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আগামীকাল (৫ মার্চ) বাংলাদেশ সরকার এবং কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রতিনিধিদের মধ্যে দ্বিতীয় দফায় শান্তি আলোচনা অনুষ্ঠিত হতে যাচ্ছে। শান্তি প্রতিষ্ঠা কমিটির সঙ্গে এ বৈঠকে কেএনএফের পক্ষে সংগঠটির কেন্দ্রীয় কমিটির নেতারা অংশ নেবেন।

এর আগে গতবছর ৫ নভেম্বর সকালে প্রথম দফায় বান্দরবানের রুমা উপজেলা সদর থেকে ৫ কিলোমিটার দূরে মুনলাইপাড়া এলাকায় একটি কমিউনিটি সেন্টারে টানা কয়েক ঘণ্টা ধরে শান্তি প্রতিষ্ঠা কমিটির সঙ্গে কেএনএফের বৈঠক চলে।

বৈঠকে শান্তি প্রতিষ্ঠার কমিটির সভাপতি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, মুখ্যপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী, শাহ আলমসহ কেএনএফের তিনজন সহ-সভাপতিসহ ১০ সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, পার্বত্য চট্টগ্রাম, শান্তি প্রতিষ্ঠা কমিটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন