খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালিত

fec-image

“দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সচেতন নাগরিক কমিটি (সনাক)’র উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউটের প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

পরে একই স্থানের সড়কে পাশে দুর্নীতি বিরোধী মানববন্ধন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউটের অডিটোরিয়ামে আলেচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র সভাপতি সুদর্শন দত্ত’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, দুর্নীতি করা অন্যায়, দুর্নীতি করা পাপ। আমরা দুর্নীতিকে না বলবো, দুর্নীতিও করতে দেব না। আমরা সকলেই মিলে দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়বো।

খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীন মজুমদার’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক পিপিএম, দুদকের সহকারী পরিচালক আহমদ ফরহাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল হক, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকম, খাগড়াছড়ি প্রেসক্লাবের ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, দৈনিক অরণ্য বার্তা’র সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রবিউল ইসলাম, খাগড়াছড়ি সনাকের কো-অর্ডিনেটর মো. আবদুর রহমান, দুর্নীতি প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য মো. ইসমাইল হোসেন সবুজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্কাউট ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, নিজস্ব প্রতিবেদক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন