বিএনপির অভিযোগ প্রতিষ্ঠাবার্ষিকী বানচালের চেষ্টা

খাগড়াছড়ি শহরে চার প্রবেশমুখে পুলিশের তল্লাশি চৌকি ও মোবাইল চেক

fec-image

খাগড়াছড়িতে রাতে অভিযান ও দিনে তল্লাশি চৌকি বসিয়েছে। মোবাইলও চেক করছে। প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য গাড়ি ভাড়া করলেও মালিক সমিতি বলে দিয়েছে আগামীকাল শুক্রবার গাড়ি দিতে পারবে না। বিএনপির নেতাদের অভিযোগ প্রতিষ্ঠাবার্ষিকীতে লোক সমাগম যাতে কম হয় এ জন্য আওয়ামী লীগ প্রশাসনকে দিয়ে এমন কাজ করছে। তবে পুলিশ বলছে, এটা পুলিশের রুটিন কাজ। কোথাও বাঁধা দেওয়া হচ্ছে না।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ ওয়াদুদ ভূইয়ার অভিযোগ আগামীকাল (শুক্রবার) বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী বানচাল করার জন্য প্রশাসন নানামুখী তৎপরতা অব্যাহত রেখেছে। বুধবার সারারাত বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘরে পুলিশ গ্রেফতার অভিযান চালিয়েছে। বৃহস্পতিবার দুপরের পর থেকে খাগড়াছড়ি শহরের চারটি প্রবেশমুখে পুলিশ তল্লাশি চৌকি বসিয়ে তল্লাশি চালাচ্ছে, মানুষের মোবাইল চেক করছে। তিনি এমন ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আগামীকাল শুক্রবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পণ্ড করার কোন ষড়যন্ত্র সফল হবে না।

ওয়াদুদ ভূইয়া বলেন, বুধবার রাতে পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘরে অভিযান চালিয়ে দুই নেতাকে গ্রেফতার করেছে। এসময় পুলিশ বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে না যাওয়ার জন্য হুমকি দিয়ে এসছে। তিনি বলেন, আওয়ামী লীগ শেষ সময়ে উন্মাদ হয়ে হয়ে গেছে। তাদের বিদায়ের পা-গ-লা ঘণ্টা বেজে গেছে। গেইম ইজ ওভার। ইনশাআল্লাহ সহসাই অল আউট।

তবে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান এমন অভিযোগ অস্বীকার করে বলেন, এটি পুলিশের রুটিন কাজ। কারো মোবাইল ফোন চেক করার বিষয়ে তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে পুলিশ এটা করতে পারেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, তল্লাশি চৌকি, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন