মিশিপ্রু মগিনী সভাপতি ও সাফিয়া আক্তার সম্পাদক

গুইমারা উপজেলা মহিলা দলের ১০১ সদস্যের কমিটি ঘোষণা

fec-image

অবশেষে নেতৃত্ব পেল খাগড়াছড়ির গুইমারা উপজেলা বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল।

শুক্রবার (১৮ মার্চ) সন্ধ্যায় খাগড়াছড়ি শহরের“বৈঠকে” মিশিপ্রু মগিনীকে সভাপতি, সাফিয়া আক্তারকে সাধারণ সম্পাদক ও তাসলিমা বেগমকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্যের খাগড়াছড়ির গুইমারা উপজেলা মহিলা দলের কমিটি ঘোষণা করেন খাগড়াছড়ি জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান।

এ সময় খাগড়াছড়ি জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক শাহেনা আক্তার, সিনিয়র সহ-সভাপতি মারিয়াম আক্তার মনি, সহ-সভাপতি মিটন রানী ত্রিপুরা, সালেহা রহমান (পৌর কাউন্সিল), মনিকা দেওয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক আকলিমা খানম, সাংগঠনিক সম্পাদক তাহমিনা সিরাজ সিমা ও পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক রাবেয়া খাতুনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে গুইমারা উপজেলা মহিলা দলের কমিটি নেই। ফলে নেতৃত্ব না থাকায় গুইমারা উপজেলায় মহিলা দলের কার্যক্রম নিষ্ক্রিয় হয়ে পড়ে। গুইমারা উপজেলা বিএনপিকে বার বার তাগিদ দেওয়ার পরও জেলা মহিলা দলকে কোন কমিটি প্রস্তাব করতে পারেনি। এরই মধ্যে খাগড়াছড়ি জেলা মহিলা দল গুইমারা উপজেলা মহিলা দলের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে গুইমারা উপজেলায় যে সকল সাবেক এবং বর্তমান নারীরা মহিলা দলের সক্রিয়ভাবে নেতৃত্ব দিচ্ছে এমন কিছু নারী নেত্রীর সহযোগিতা নিয়ে একটি তালিকা সংগ্রহ করা হয়। এ তালিকা গুইমারা উপজেলা বিএনপির কাছে প্রেরণ করা হয়। কিন্তু তারপও গুইমারা উপজেলা বিএনপি মহিলা দলের কমিটি প্রস্তাব করতে পারেনি। ফলে কেন্দ্রীয় মহিলা দলের নির্দেশ ও জেলা বিএনপির তাগিদে গত ১০ মার্চ খাগড়াছড়ি জেলা মহিলা দল এক সভা আহবান করে। সভায় খাগড়াছড়ি জেলা মহিলা দল প্রকৃত সংগঠকদের দিয়ে গুইমারা উপজেলা মহিলা দলের ১০১ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। পাশাপাশি সভায় আগামী অল্প কিছু দিনের মধ্যে জেলার মাটিরাঙ্গা পৌর মহিলা দলের কমিটি ঘোষণা করার প্রস্তাব করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, মহিলা দল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন