‘গৌরবের ৪৯ বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ঘৃণিত কাজ’

fec-image

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে। ‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ এমন স্লোগানে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত প্রতিবাদ সভায় সহকারী কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি, মাটিরাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা পলাশ কান্তি চাকমা, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী, উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. খায়রুল আলম, উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান ও উপজেলা পরিববার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

স্বাধীনতা বিরোধী মৌলবাদীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর করেনি, তারা দেশের সতের কোটি মানুষের বিশ্বাসের উপর আঘাত করেছে। এমন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, আমরা একটি নাম শুনে আর একটি আদর্শকে লালন করে বড় হয়েছি, তা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

গৌরবের ৪৯ বছরে বিজয় দিবস পালনের প্রাক্কালে ভাস্কর্য ভাঙচুরকে ঘৃণিত কাজ উল্লেখ করে বক্তারা বলেন, এমন ঘৃণিত কাজের প্রতিবাদ না করলে বাঙালি হিসেবে আমরা অকৃতজ্ঞ জাতি হিসেবে পরিচিত হবো। পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মাধ্যমে অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। তাদেরকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

প্রতিবাদ সভায় মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাছিম বিল্লাহ, ফরেস্ট রেঞ্জার মো. তারিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক সবুজ, সমাজসেবা কর্মকর্তা মো. বাদশা ফয়সাল, যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন ও সমবায় কর্মকর্তা মো. আমানউল্যাহ ছাড়াও পদস্থ কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, ভাস্কর্য, মাটিরাঙা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন