চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে ১৪ ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক

মানিকছড়ি প্রতিনিধি :

১৪ ঘন্টা পর চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। ১৫ মার্চ ভোর রাতে মানিকছড়ির গচ্ছাবিল আনসার ক্যাম্প সংলগ্ন বেইলি ব্রিজে একটি কাঠ বোঝাই ট্রাক আটকে গেলে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দুই পাশে আটকা পড়ে কয়েক‘শ যানবাহন। আর এতে করে চরম দুর্ভোগে পড়েন দুপাশে আটকা পড়া যাত্রীরাও।

প্রত্যক্ষদর্শী স্থানীয় সুত্রে জানা গেছে, চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের মানিকছড়ির গচ্ছাবিল বেইলী ব্রিজে শনিবার ভোর রাতে একটি কাঠ বোঝাই ট্রাক পার হওয়ার সময় পাটাতন খুলে গেলে ট্রাকটি আটকে পড়ে। আর এতে করে উক্ত সড়কে যানচলাচলা বন্ধ হয়ে যায়। র্দীঘ ১৪ ঘন্টা পর সংশ্লিষ্টদের চেষ্ঠায় ব্রিজটি মেরামতের পর বিকাল ৫টায় যানচলাচল স্বাভাবিক হয়।

আটকে পড়া যানবাহন চালক ও যাত্রীরা ক্ষোভের সাথে বলেন, প্রতিদিনই ঝুঁকি নিয়ে শত শত যানবাহন এরকম লক্কর-জক্কর বেইলী ব্রিজ দিয়ে চলাচল করছে। পাটাতন, নাট, বল্টু, প্লেটে জ্বালাই দিয়ে সাময়িক ভাবে চলাচল উপযোগী করার কারণে এ সড়কে যে কোন সময় আরো বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছেন তারা। তারা চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের ব্রিজের নির্মাণ কাজ দ্রুত শেষ করারও দাবী জানান।

সড়ক যোগাযোগ বন্ধ হওয়ার খবর পেয়ে ২, আনসার ব্যাটেলিয়নের সদস্যরা নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করেন। পরে পুলিশ ও সেনাবাহিনীর সহযোগীতায় ব্রিজের দু-পার্শ্বে স্বল্প পরিসরে যাত্রবাহী বাস চলাচল শুরু হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন