টেকনাফে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের হামলায় ডাক্তারসহ আহত ৫, হাসপাতালে ভাঙচুর

আহত
স্টাফ রিপোর্টার, কক্সবাজার:

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিহ্নিত কয়েকজন ইয়াবা ব্যবসায়ীদের হামলায় দায়িত্বরত চিকিৎসক মো. নুর আলম দীন সহ ৫ জন আহত হয়েছেন। এ সময় হাসপাতালে ভাঙচুর চালানো হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাত ১০টা ৪৫ মিনিটের সময় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে জাদিমুরা এলাকার সাবেক ইউপি সদস্য মো. মঞ্জুরের ছেলে মো. হাসান, মো. নজরুল ও পৌরসভার কায়ুকখালীয়াপাড়ার মৃত আব্দুস সত্তারের ছেলে  টুটুলের নেতৃত্বে ১০-১২জন লোক বাম কান কাটা একজনকে নিয়ে হাসপাতালে আসেন। ওই সময় জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মো. নুর আলম দীন ওই রোগীর জাদিমুরা এলাকার ইমাম হোসেনের ছেলে মো. নুর (২৮) কে হাসপাতালের রেজিষ্টার্ডে লিপিবদ্ধ করে প্রাথমিক চিকিৎসা দেন।

পরে রোগীর অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার ছাড়পত্র দিলে রোগীর সঙ্গে আসা দুর্বৃত্তরা চিকিৎসককে টেকনাফে হাসপাতালে ভর্তি জন্য গালাগালি করে। তখন চিকিৎসক জরুরী বিভাগে অবস্থান করলে দুর্বৃত্তরা সেখানে অবৈধভাবে প্রবেশ করে চিকিৎসককে কিল, ঘুষিতে জখম করে এবং স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবহারিত একটি নেকিয়া মোবাইলসেট (যার নম্বর ০১৭৩০৩২৪৪৭০) ছিনিয়ে নিয়ে যায়।

ওই সময় গার্ড নুরুল আলম, সহকারী কমিউনিটি মেডিকেল সহকারি দেলোয়ার হোসেন, ওয়ার্ড বয় বদিউর রহমান ও অম্ব্যুালেন্স চালক স্বপন কুমার দাশ দুর্বৃত্তদের বাঁধা প্রদানের চেষ্টা করলে তাদের উপর হামলা চালিয়ে গুরুত আহত করে তারা পালিয়ে যায়।

পরে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও গুরুত আহত গাড়ি চালাক স্বপন কুমার দাশকে ভর্তি করা হয়েছে। এঘটনায় চিকিৎসক মো. নুর আলম দীন বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ ও ৮-১০জনকে অজ্ঞাতনামা আসামি করে টেকনাফ থানায় একটি মামলা রুজু করেন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খন্দকার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগের চিকিৎসক ও কর্মচারীদের উপর হামলা ও মারধরের ঘটনায় একটি মামলা রুজু করা হয়েছে এবং আসামিদের গ্রেপ্তার করার জন্য অভিযান অব্যহত রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা চিকিৎসক বখতিয়ার আলম জানান, দায়িত্ব পালনে বাঁধা ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবীতে রোববার সকাল থেকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়শন কক্সবাজার জেলার (বিএনএ) ঘোষিত উপজেলা স্বাস্থ্য কর্মপ্লেক্সের চিকিৎসক-কর্মচারীরা কালো ব্যাচ ধারণ কর্মসূচী পালন করেছে।

প্রসঙ্গত, হামলাকারি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে জাদিমুরা এলাকার মো. হাসান ও পৌরসভার কায়ুকখালীয়াপাড়ার টুটুল স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন