টেকনাফ বাহারছড়ায় গোলাগুলির ঘটনায় সাবেক চেয়ারম্যানসহ আটক ২ : এলাকায় থমথমে উত্তেজনা

262

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান,টেকনাফ:

টেকনাফ উপজেলার  উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের শীলখালী এলাকায় ব্যাপক গুলিগুলির ঘটনায় ৩ ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার বিকাল ৪টায় উত্তর শীলখালী এলাকায় কেন্দ্র ভিত্তিক সংগ্রাম কমিটি গঠন কল্পে সভা চলাকালে এলাকায় বিএনপির দু-নেতা নুর নবী ও বর্তমান ইউপি সদস্য বাঘ শমসুর মধ্যে বাগবিতন্ডা হয়। তারা দুইজনের মধ্যে দীর্ঘদিনের পূর্ব শক্রুতার রশি টানা টানি চলে আসছিল। দু’পক্ষের বাকবিতন্ডার এক পর্যায়ে সাবেক ইউপি চেয়ারম্যান মনির আহমদের পুত্র আজিজউল্লাহ ঘটনাস্থলে এসে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে। আহত ৩জন তাকে মিমাংসার চেষ্টা করলে তিনি ও একই এলাকার আবছার আহমদ হঠাৎ গুলি চালায়। এই সময় আজিজ উল্লাহর এলোপাতাড়ি গুলিতে ৩জন আহত হয়। আহতরা হচ্ছে- শাহাব মিয়া(৫০), মোঃ রফিক মনখালী(৩৪), মোঃ রফিক (পুতুইয়া) শীলখালী (৩৪)। আহত ৩জনের মধ্যে ১জনের অবস্থা আশঙ্খা জনক বলে জানা গেছে।

আহতদের দ্রুত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে তাদের অবস্থা আশঙ্খা জনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এঘটনায় জড়িত থাকার অপরাধে ২জনকে আটক করে জেলহাজতে প্রেরণ করে। আটককৃতরা হচ্ছে সাবেক ইউপি চেয়ারম্যান মনির আহমদ ও তার পুত্র আজিজউল্লাহ।

এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ জানিয়েছেন- খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ২জনকে গ্রেফতার করেছে। অপর দিকে ঘটনার শুরু থেকে বাহারছড়া পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত আইসি অনুমং চাকমা ঘটনার শুরু থেকে সেখানে উপস্থিত ছিলেন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে। তার সামনেই গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে তিনি দাবী করেন। এছাড়া আটক ২জনকে নিজ বাসভবন থেকে আটক করলেও ঘটনায় ব্যবহৃত অস্ত্র এপর্যন্ত উদ্ধার হয়নি এবং গুলাগুলির সাথে জড়িত আবছারকে আটক করতে পারেনি পুলিশ। তাছাড়া সাবেক ইউপি চেয়ারম্যান মনির আহমদের পুত্র আজিজ উল্লাহ ইতিপূর্বেও কয়েকবার এলাকায় অস্ত্রের মহড়া চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছিল বলে খবর পাওয়া গেছে। আজিজ উল্লার অস্ত্র উদ্ধারে প্রশাসনকে অগ্রণী ভূমিকা রাখার জন্য অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, আহত, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন