দীঘিনালায় জাতীয় শিশু দিবস পালিত

IMG_20140317_095049

উপজেলা প্রতিনিধি, দীঘিনালাঃ
খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় পালিত হল জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর ৯৪ তম জন্মদিন। এ উপলক্ষে আজ (সোমবার) সকাল ৯ঘটিকায় দীঘিনালা উপজেলা পরিষদ মিলনায়তন থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী বৃন্দ, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশ নেন।

র‌্যালি শুরু হওয়ার আগমুহুর্তে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দীঘিনালা উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। র‌্যালি শেষে উপজেলা মিলনায়তনে একটি সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সঞ্চালনা ও স্বাগত বক্তব্য রাখেন দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু। পরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবার উদ্দেশ্যে বক্তব্য রাখেন দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহেদ পাভেল।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলার অফিসার ইনচার্জ শাহাদাৎ হোসেন টিটো, উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা অনুকা খীসা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) ঝর্ণা চাকমা’সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দরা।

আলোচনা সভা শেষে শিশু দিবস ও বঙ্গবন্ধুর ৯৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগতিায় ১ম, ২য় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরুস্কার প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহেদ পাভেল। পুরুস্কার প্রপ্তরা হল: “ক-গ্রুপ” সৃতি সৌধ অঙ্কনে মাইনী কিন্ডার গার্টেন এ ১ম মনশ্রী চাকমা, ২য় কন্ঠি চাকমা, ৩য় অধিনাশ চাকমা। “খ- গ্রুপ” বঙ্গবন্ধুর প্রতিকৃতি অঙ্কন দীঘিনালা মডেল সরকারী প্রাথমিক   বিদ্যালয়ে ১ম সৌজন্য চাকমা, ২য় বৃষ্টি বৈদ্য, ৩য় অপূর্ব চাকমা। “গ- গ্রুপ” বঙ্গবন্ধুর ৭’ই মার্চের ভাষণ দীঘিনালা সরকারী উচ্চ বিদ্যালয়ে ১ম তন্ময় চাকমা, ২য় নিকশন চাকমা, ৩য় প্রগতি চাকমা। “ঘ- গ্রুপ” সুন্দর হাতের লেখায় ১ম আম্বিয়া আক্তার (দীঘিনালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়), মনশ্রি চাকমা (মাইনী কিন্ডার গার্টেন), তন্ময় চাকমা (দীঘিনালা সরকারী উচ্চ বিদ্যালয়)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন