আঞ্চলিক সংগঠনগুলো পার্বত্যবাসীর অধিকার কেড়ে নেয়ার প্রতিযোগিতায় নেমেছে- দীপঙ্কর তালুকদার

দীপঙ্কর

স্টাফ রিপোর্টার:

আঞ্চলিক সংগঠনগুলো পার্বত্যবাসীর অধিকার কেড়ে নেয়ার প্রতিযোগিতায় নেমেছে বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের মানুষে কল্যাণে কখনোই আঞ্চলিক সংগঠন গুলো কাজ করেনি বরঞ্চ আমরা যদি ক্ষতিগ্রস্তদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে ক্ষতিগ্রস্তরা তা গ্রহণ করতে সাহস পাচ্ছে না। তিনি বলেন, বন্দুকের নলের মাধ্যমে তারা ক্ষতিগ্রস্তদের দাবিয়ে রাখছে বলে মন্তব্য করেন তিনি।

 

রবিবার সকালে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রীর বাসভবনে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে তিনি নগদ অর্থ তুলে দেয়ার সময় তিনি এ কথা বলেন। এ সময় রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সাবেক জেলা পরিষদ সদস্য অভিলাষ তঞ্চঙ্গ্যা, জুরাছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান প্রবর্তক চাকমাসহ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার ক্ষোভ প্রকাশ করে বলেন, পার্বত্য অঞ্চলের যে কোন উন্নয়ন কাজে সহযোগিতা করতে আমি গেলে তারা সাধারণ উপজাতীয়দের বন্দুকের ভয় দেখিয়ে সভা সমাবেশে আসতে নিষেধ করে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডগুলো আমরা তদারকি করছি আর জেএসএস ও ইউপিডিএফ উন্নয়ন কর্মকাণ্ডগুলো থেকে চাঁদা আদায় করছে। আর চাঁদা না দিলে উন্নয়ন করা যাবে না, ঠিকাদারের লোকজনকে অপহরণসহ হত্যার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে আঞ্চলিক দলগুলো। এইভাবে চলতে থাকলে পার্বত্য অঞ্চলে হাজার কোটি টাকার উন্নয়ন করলেও উন্নয়ন শেষ হবে না।

তিনি পার্বত্য অঞ্চলের সাধারণ মানুষদেরকে বন্দুকের নলকে ভয় না পেয়ে সৎসাহস নিয়ে অস্ত্রধারীদের শান্তিবাহিনীর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান। তিনি বলেন, আপনারা রুখে দাঁড়ান আমরা আছি সব সময় আপনাদের পাশে।

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা হারে ৬ পবিরারকে ৩০ হাজার টাকা বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন