বাংলাদেশ আজ জঙ্গিবাদ নামক ভাইরাসে আক্রান্ত: জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে বক্তারা

Balika School- 03-09-2016 copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

দেশব্যাপী শিক্ষা মন্ত্রণালয়ের কর্মসূচীর অংশ হিসেবে নাইক্ষ্যংছড়ির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার  উপজেলার স্ব স্ব প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, সমাজের বিশিষ্টজন, ইমাম ও গণমাধ্যমকর্মীদের সমন্বয়ে এ সমাবেশ হয়। সমাবেশে বক্তারা বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস বর্তমানে একটি বৈশ্বিক সমস্যা। জঙ্গিবাদ নামক ভাইরাসে আজ বাংলাদেশ আক্রান্ত। এক শ্রেণির ভ্রান্ত ও পথভ্রষ্ট মানুষ ইসলামের নাম ব্যবহার করে এ অপকর্ম চালাচ্ছে।

সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সমাবেশে আলোচনায় অংশ নেন প্রধান শিক্ষক নাসরিন আক্তার, সদর ইউনিয়ন পরিষদের নারী সদস্য জুহুরা বেগম, অভিভাবক সদস্য মাওলানা আবুল ফজল, আল-মারকাজুল ইসলামী দারুচ্ছুন্নাহ মাদরাসার খতিব মাওলানা মোর্শেদুল হক, সিনিয়র শিক্ষক মাওলানা ওসমান গণি, আবদুর রহিম, ৯ম শ্রেণীর ছাত্রী দেলোয়ারা বেগম, সানিলাতুন নেছা প্রমুখ।

স্কুলের সিনিয়র শিক্ষক রাহমত ছালামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল বাশার নয়ন, অভিভাবক সদস্য আবদুল মালেক, আল মারকাজুল ইসলামী দারুচ্ছুন্নাহ মাদরাসার সহকারী মাওলানা জাফর আলম, কচ্ছপিয়া ইউপির নারী সদস্য ইয়াছমিন আক্তার মুন্নীসহ সকল শিক্ষক, অভিভাবক ও ছাত্রীবৃন্দ।

এদিকে একই সময় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ করেছে হাজী এমএ কালাম ডিগ্রী কলেজ। কলেজের অধ্যাক্ষ ও.আ.ম রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও কলেজ গর্ভনিংবডির সদস্য মোহাম্মদ ইকবাল, উপাধ্যক্ষ বশিরুল ইসলাম, অধ্যাপক শাহ আলম, মিজানুর রহমান, প্রিয়তোষ পাল চন্দ, নিলোৎপল বড়ুয়া, মুজাহিদুল ইসলাম, অভিভাবক মোতাহের আহম্মদ, চাইচিং অং কারবারী প্রমুখ।

এছাড়া্ও জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সভা করেছে ছালেহ আহম্মদ সরকারী উচ্চ বিদ্যালয়, মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট আলীম মাদরাসা, চাকঢালা মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসা, চাকঢালা জুনিয়র হাই স্কুল, বাইশারী শাহ নুরুদ্দিন দাখিল মাদরাসা, বাইশারী উচ্চ বিদ্যালয়, বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়।

সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সভায় বক্তারা বলেন, স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষকদের উচিত শ্রেণিতে পাঠদানের সময় নিয়মিত জঙ্গিবাদ বিরোধী বক্তব্য ও আলোচনা করা। যাতে শিক্ষার্থীরা জঙ্গিবাদ বা সন্ত্রাসে উৎসাহিত হয়। মসজিদের খুতবায়ও উক্তরূপ বক্তব্যসহ জঙ্গি ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে অভিভাবক-শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন