বান্দরবানের রুমায় ‘ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ’ উদ্যোগে শীতের কম্বল বিতরণ

asrom-1-copy

রুমা প্রতিনিধি:

বান্দরবানের রুমায় অনাথ আশ্রম ‘অগ্রবংশ অনাথালয়ের দ্বিতীয় শ্রেণি পড়ুয়া মেয়ে শিক্ষার্থী  হ্লা সিং নু মারমা। ফোকলা দাঁতের হিস-হিস হাসি। কোমলমতি বাম হাতে সবুজ রঙের কম্বল। তার হাসি দেখে সহজে বুঝা যায়, এটি খুশি ও আনন্দের। এ আনন্দের অনুভূতি কমবেশি ছেলে-মেয়ে সকল শিক্ষার্থীও কাছে লক্ষ্য করা গেয়েছিল। ঋতুক্রমে শীলকাল আসন্ন। এ শীতের তীব্রতা নিবারণে লক্ষে এ অনাথ আশ্রমে ১০৪ জন অনাথ ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে মানবতায় সামাজিক সংগঠন ‘ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ’ উদ্যোগে শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে।

এ উপলক্ষে শুক্রবার দুপুর একটায় অনাথালয় প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ‘র উপদেষ্টা ও মোস্তফা গ্রুপের অতিরিক্ত জেনারেল ম্যানেজার(এজিএম) রঞ্জন কান্তি দাশ।এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অংথোয়ইচিং মারমা। অনাথ আশ্রম পরিচালনা কমিটির সভাপতি উথোয়াইচিং মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুছ ছালাম, অগ্রবংশ অনাথালয়ের অধ্যক্ষ উ নাইন্দিয়া ভিক্ষু  ও পরিচালনা কমিটির সহসভাপতি মংসিংগ্য মারমা প্রমূখ।

আরও উপস্থিত ছিলেন মিশন বাংলাদেশ‘র প্রধান পৃষ্টপোষক রুবেল সাহা, পৃষ্টপোষক শ্যামদাশ ধর, সাংবাদিক এস প্রকাশ পাল ও আশ্রম পাড়া প্রধান উবাচিং মারমা। অনুষ্ঠানটি মংমং মারমার পরিচালনায় ‘ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ’ এর লক্ষ্য উদ্দেশ্য নিয়ে বক্তব্যে উপস্থাপন করেন ইয়ুথ ওয়েলফেয়ার মিশনের প্রতিষ্ঠাতা ও ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি এ্যান্ড মাটসের প্রভাষক    অনুপম দেবনাথ পাভেল।

আলোচনা শেষে অনাথ আশ্রমে অবস্থানরত ১০৪ জন অনাথ ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শীতের কম্বল বিতরণ করা হয়। মিশনের পৃষ্টপোষক রুবেল সাহা জানান, এ অনাথ আশ্রমের অধিকাংশ শিক্ষার্থীদের গলায় শ্বাসজনিত কিছু সমস্যা লক্ষ্য করা গেছে। তাই তাদের  কল্যাণে স্বাস্থ্য সেবা নিয়ে আগামীতে আবারও আসবেন বলে প্রতিশ্রুতি দেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন