বান্দরবানে ক্যাডার ও নন ক্যাডার কর্মকর্তাদের ছয় দফা দাবীতে মানববন্ধন

Bandarban pic-28.10

স্টাফ রিপোর্টার:
বেতন-ভাতা ও বিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষর দেওয়ার সিদ্ধান্ত বাতিলসহ ছয়দফা দাবিতে বান্দরবানে মানববন্ধন করেছে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল এবং ইউএনও’র একক কতৃত্ব প্রদানের সার্কুলার বাতিলের দাবীতে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি (২৬টি ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিস) এর উদ্যোগে বুধবার এ মানববন্ধন করা করা হয়।

বুধবার বন্দরবান প্রেস ক্লাবের সামনে সিভিল সার্জন ডাঃ অনুপ দেওয়ান ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলতাফ হোসেনের নেতৃত্বে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তোলা, বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল, উপজেলায় হস্তান্তরিত দপ্তর সমূহের বেতন ভাতাদিসহ সকল আর্থিক ও অন্যান্য বিষয়ে ইউএনও’র স্বাক্ষর ও কর্তৃত্ব বাতিল, আন্তঃ ক্যাডার বৈষম্য নিরসন ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরনের প্রেষণ বাতিল, সকল ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের পদোন্নতির সমান সুযোগ প্রদানের দাবী জানানো হয়।

বক্তারা আরো জানান, উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে ভূমিকা পালনকারী প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটিভুক্ত কর্মকর্তাগণ সরকারের লক্ষ্য অর্জনে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। এ পরিস্থিতিতে বেতনস্কেল থেকে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল বাদ দেওয়া এবং উপজেলা পরিষদকে কার্যকর করার নামে উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তাকে অসম্মানিত করে ইউএনওকে একক কতৃত্ব প্রদান আমলাতান্ত্রিক চক্রান্ত বলে মনে করেন।

আগামী ৮ নভেম্বরের মধ্যে দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারি করেন বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন