বান্দরবানে চিম্বুক-থানচি সড়ক উদ্বোধন করলেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের

Bandarban-1

বান্দরবান সংবাদদাতা:

বান্দরবানে সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩ হাজার ফুট উঁচু পর্বতমালায় নির্মিত সড়ক উদ্বোধন করলেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।  বেলা সাড়ে ১১টার দিকে চিম্বুক পাহাড় এলাকায় নির্মিত চিম্বুক-থানচি সড়কটি উদ্বোধন করা হয়।

বান্দরবান চিম্বুক পাহাড়ের পাদদেশে ৯৩ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে ৫৩ কিলোমিটার দৈর্ঘের সড়ক প্রকল্পটি বাস্তবায়ন করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ও ১৭ ইসিবি ও সড়ক বিভাগ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রনালয়ের মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ চৌধুরী, জেলা প্রশাসক কে.এম তারিকুল ইসলাম প্রমুখ।

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সমুদ্রপৃষ্ঠ হতে ৩ হাজার ফুট উঁচুতে নির্মিত এ সড়কটি বান্দরবানের যোগাযোগ ব্যবস্থাকে পাল্টে দিয়েছে। পর্যায়ক্রমে পার্বত্যাঞ্চলের সবগুলো দূর্গম এলাকার সড়ক নির্মাণ এবং বর্তমান সরকারের আমলেই দেশের যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়ন করা হবে।

এ সড়কটি বান্দরবানের সাথে নীলগিরি, কাপ্রুপাড়া, জীবন নগর, বলিপাড়াকে বান্দরবান ও থানচির সাথে সংযুক্ত করেছে।

সড়কটির নির্মাণের ফলে এসব এলাকার অধিবাসিদের আর্থ-সামাজিক উন্নয়ন এবং সাংস্কৃতিক বিকাশসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে সহায়ক হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন