বান্দরবানে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে জেলা সম্মেলন পণ্ড, সোহাগসহ আহত ২০

Bandarban pic-1,-6.6.2015

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে জেলা ছাত্রলীগের সম্মেলনে দু’গ্রুপের হামলায় সম্মেলন পণ্ড হয়েছে। হামালায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগসহ ২০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এঘটনায় তিন জনকে আটক করছে পুলিশ।

স্থানীয় রাজার মাঠে শনিবার (৬ জুন) বিকেলে এ ঘটনা ঘটে।

পুলিশ ও ছাত্রলীগের একাধিক কর্মীরা জানান, জেলা ছাত্রলীগের সম্মেলন চলাকালে বান্দরবানে রাজার মাঠে ছাত্রলীগের সভাপতি প্রতিদ্বন্দি প্রার্থীর সমর্থিত নেতাকর্মীরা লাঠি নিয়ে হামলা চালায়। এসময় অপর গ্রুপের নেতাকর্মীরা পাল্টা ধাওয়া করলে উভয়পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ’সহ ২০ জন আওয়ামী নেতাকর্মী আহত হয়েছেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা সমাবেশস্থলের ২টি গাড়ী, চেয়ার টেবিল, গেইট এবং যানবাহন ভাংচুর করে। ২০ মিনিট ধরে চলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও। সংঘর্ষে ছাত্রলীগের সম্মেলন পন্ড হয়ে যায়। ছাত্রলীগের নতুন সভাপতি/সাধারণ সম্পাদকের নাম ঘোষণা না করে কেন্দ্রীয় কমিটির সভাপতি পুলিশের পাহারায় বান্দরবান ত্যাগ করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর। জেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক লক্ষ্মীপদ দাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়সহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সংঘর্ষের পর ছাত্রলীগের সভাপতি প্রার্থী আহসানুল আলম রুমু’র নেতৃত্বে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা কেন্দ্রীয় সভাপতিকে সম্মেলন প্রত্যাখ্যান করে স্মারকলিপি দিয়েছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহমেদ জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন