বান্দরবানে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

Bandarban mp pic 17.3

স্টাফ রিপোর্টার:

নানা আয়োজনে বান্দরবানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৬ পালিত হয়েছে। এই উপলক্ষে বান্দরবানে র‌্যালি ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কর্মসূচীর মধ্যে বৃস্পতিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসন চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে শেষ হয়। র‌্যালি ও সমাবেশে বান্দরবানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। সেখানে শিশু সমাবেশ করা হয়।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে “বঙ্গবন্ধুর জীবন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা করা হয়। সভার প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সাভায় বান্দরবানের পুলিশ সুপার মিজানুর রহমান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু জাফর, মো. হারুন অর রশীদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, উপদেষ্ঠা কাজল কান্তি দাশ, জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ।

সভা শেষে সৃজনশীল মেধা অন্বেষণ রচনা, চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা ও গল্প বলার প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিকালে জেলা আওয়ামী লীগের উদ্যাগে স্থানীয় রাজার মাঠে বঙ্গবন্ধুর জন্মদিবস পালন ও আলোচনা করা হয়।

এদিকে, বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুবিধাজনক সময়ে বান্দরবানের বিভিন্ন মসজিদসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন