বান্দরবানে বহিস্কৃত আ.লীগ সাধারণ সম্পাদক কাজী মুজিবের বাসায় সরকার সমর্থকদের হামলা

হামলা

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবান জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমানের বাস ভবনে হামলা চালিয়েছে সরকার সমর্থকরা। মঙ্গলবার সন্ধ্যায় শহরের বনানী স মিল এলাকায় সরকার সমর্থক যুবলীগ-ছাত্রলীগের নেতা কর্মীরা প্রয়াত আওয়ামীলীগ নেতা মাহাবুবুর রহমান স্মৃতি সংসদের সাইনবোর্ড ও প্রতিষ্ঠানটির উদ্বোধনের প্রতিমন্ত্রীর ফলক সরিয়ে ফেলার অভিযোগে হামলা চালায় বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে পুলিশ মোতায়ন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বিকেলে যুবলীগের জেলা সভাপতি মো. হোসেনের নেতৃতে যুবলীগ-ছাত্রলীগের নেতা কর্মীরা কাজী মুজিবুর রহমানের বাসভবন সংলগ্ন বনানী স মিল এলাকায় পথসভা করে। পরে তারা কাজী মজিবুর রহমানের অফিস ঘরে হামলা করে ভাংচুর করে।

কাজী মজিবুর রহমানের ভাই মো. ইকবাল জানান, ছাত্রলীগ-যুবলীগের নেতা কর্মীরা হঠাৎ এসে অফিস ভাংচুর ও বন্ধুয়ালয় নামের সাইন বোর্ড ভেঙ্গে ফেলে।

কাজী মজিবুর রহমান জানান, বান্দরবান জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মাহাবুবুর রহমানের স্মরণে নিজের জায়গায় ব্যক্তিগত অর্থায়নে মাহাবুবুর রহমান স্মৃতি সংসদ নামে একটি কার্যালয় করা হয়। এর আগে তার নামে বান্দরবানে কিছুই ছিলনা। কিন্তু ছাত্রলীগ-যুবলীগের নেতা কর্মীরা ঘর ও জায়গাটি তাদের দখলে নেওয়ার চেষ্টা করে হামলা করে।

তবে জেলা যুবলীগের সভাপতি মো. হোসেন ও ছাত্রলীগের সভাপতি কাওসার সোহাগ জানান, জেলা পরিষদের অর্থায়নে সরকারি খাস জায়গায় কাজী মুজিবুর রহমান প্রতিষ্ঠাতা সভাপতি মাহাবুবুর রহমান স্মৃতি সংসদ গঠন করে জায়গা ও ঘর দুটিই দখল করে নিয়েছে কাজি মুজিবুর রহমান। অথচ প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছিলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এখন সেখানে প্রষ্ঠিানটির কোনো অস্তিত্ব নেই। নেতা কর্মীরা সেখানে সভা করতে গিয়ে প্রতিষ্ঠানটির সাইনবোর্ড ও প্রতিমন্ত্রীর ফলক দেখতে না পেয়ে বিক্ষুব্ধ হয়ে সেখানে লাগানো বন্ধুয়ালয় নামের সাইন বোর্ড নামিয়ে ফেলে। হামলার ঘটনা ঘটেনি বলে তারা জানান।

কাওসার সোহাগ জানান, ২৪ ঘণ্টার মধ্যে মাহাবুবুর রহমান স্মৃতি সংসদের সাইনবোর্ড ও প্রতিমন্ত্রীর ফলক পুনরায় লাগানো না হলে কাজী মুজিবুব রহমান ও তার সহযোগীদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেয়া হবে বলে জানান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ জানান, ঘটনার খবর পেয়ে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন