মাটিরাঙ্গায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বসতঘর

13.11.2015_Matiranga Agnikando NEWS.Pic........

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির মাটিরাঙ্গার মুসলিম পাড়ায় আগুণে পুড়ে ছাই হয়ে গেছে দু’টি বসতঘর। বৃহস্পতিবার মধ্য রাতে মাটিরাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ডের মুসলিম পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় দশ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয় স্কুল শিক্ষক মো: রাসেল জানান, মধ্য রাতে সবাই যেন গভীর ঘুমে আচ্ছন্ন, ঠিক তখনই মুসলিম পাড়ার মো: শাহজাহান মিয়া‘র ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়দের সহযোগিতায় মাটিরাঙ্গা জোনের এ্যাডজুটেন্ট ল্যাপ্টেনেন্ট সৈয়দ রিজভান রহমান‘র নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল প্রাণান্তকর চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও ততক্ষণে সবকিছুই পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, অগ্নিকান্ডের সাথে সাথেই ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলেও মো: শাহজাহান মিয়া‘র বসতঘরসহ সবকিছু আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়ার এক ঘন্টা পর রাত দেড়টার দিকে খাগড়াছড়ি থেকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে।

আকস্মিক এ অগ্নিকান্ডের ঘটনায় বসবাসের জন্য দুটি ঘরসহ ঘরের মধ্যে থাকা আসবাবপত্র, পাঁচ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ অন্তত দশ লাখ টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ মো: শাহজাহান মিয়া। অগ্নিকান্ডের সময় ঘরে মো: শাহজাহান মিয়া‘র স্ত্রী ও দুই সন্তান ছাড়া ঘরে আর কেউ ছিলনা।

এদিকে অগ্নিকান্ডের ঘটনা শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর গোলাম মোরশেদ, জোনাল স্টাফ অফিসার মেজর নিয়ান সাইফুল ইসলাম সাইফ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো; শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: শাহাদাত হোসেন টিটো ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন প্রমুখ। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তার আশ্বাস দেন তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন